২০ দিন আগে হয়েছিল পরীক্ষা, শুক্রবার রাজ্য জয়েন্ট এন্ট্রাসের ফলপ্রকাশ

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পর্ষদ সূত্রে জানা গিয়েছে, দুপুর আড়াইটের সময় ফল প্রকাশ করা হলেও দুপুর সাড়ে তিনটে থেকে ডাউনলোড করা যাবে র‍্যাঙ্ক কার্ড। আর আজ প্রকাশিত হয়েছে পরীক্ষার প্রশ্নপত্রের সঠিক উত্তরপত্র। wbjeeb.nic.in থেকেই সেই উত্তরপত্র পাওয়া যাচ্ছে। 

Asianet News Bangla | Published : Aug 5, 2021 5:43 PM IST / Updated: Aug 05 2021, 11:14 PM IST

শুক্রবার প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। দুপুর আড়াইটের সময় বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে (wbjeeb.nic.in) ফল দেখতে পাওয়া যাবে। পরীক্ষার ২০ দিনের মাথাতেই জয়েন্টের ফল প্রকাশ করা হচ্ছে।

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পর্ষদ সূত্রে জানা গিয়েছে, দুপুর আড়াইটের সময় ফল প্রকাশ করা হলেও দুপুর সাড়ে তিনটে থেকে ডাউনলোড করা যাবে র‍্যাঙ্ক কার্ড। আর আজ প্রকাশিত হয়েছে পরীক্ষার প্রশ্নপত্রের সঠিক উত্তরপত্র। wbjeeb.nic.in থেকেই সেই উত্তরপত্র পাওয়া যাচ্ছে। 

"

করোনা পরিস্থিতির জেরে এবার নির্দিষ্ট সময়ের কিছুটা পরে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা হয়েছে। প্রথমে ১১ জুলাই পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু, পরে তা পিছিয়ে ১৭ জুলাই নেওয়া হয়েছিল। পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দিয়েছিল সবাই। আর সেই পরীক্ষার ২০ দিনের মাথাতেই এবার প্রকাশিত হতে চলেছে ফলাফল। এবার পরীক্ষায় বসেছিল প্রায় ৯২ হাজার প্রার্থী। এবারের পরীক্ষার ফলাফল যে খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে সেই ইঙ্গিত আগেই দিয়েছিল বোর্ড। জানানো হয়েছিল যে ১৪ অগাস্টের মধ্যে ফল প্রকাশ করা হবে। কিন্তু, তার পরিবর্তে ৬ অগাস্ট ফল প্রকাশ করা হচ্ছে। জয়েন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, পড়ুয়ারা যাতে ভিন রাজ্যে না যায় তার জন্য ১৫ সেপ্টেম্বরের মধ্যেই শেষ করা হবে তিন দফার কাউন্সেলিং।

আরও পড়ুন- মধ্যযুগীয় নির্যাতন, বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগে স্বামীর মৃত্যুর পর গৃহবধূর চুল কেটে মারধর

করোনা পরিস্থিতির মধ্যে এবছরের মতো বাতিল করা হয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। এমনকী, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়া হচ্ছে অনলাইনে। এই পরিস্থিতিতে পরীক্ষাকেন্দ্রে হাজির হয়ে জয়েন্ট পরীক্ষা দিয়েছিল পড়ুয়ারা। তাদের যাতায়াতের জন্য স্টাফ স্পেশাল ট্রেনে বিশেষ অনুমতি করিয়ে দেওয়া হয়েছিল। অ্যাডমিট কার্ড দেখিয়ে ট্রেনে চড়েছিল তারা করোনাবিধি মেনেই পরীক্ষার আয়োজন করা হয়েছিল। 

আরও পড়ুন- 'বেশি টিকা যাচ্ছে বিজেপি-শাসিত রাজ্যে, বঞ্চিত বাংলা', মোদীকে চিঠি মমতার

আরও পড়ুন- শুভেন্দুর গড়ে ভাঙন, নন্দীগ্রামে বিজেপি থেকে তৃণমূলে যোগ শতাধিক কর্মীর

এবছর মোট ৯২ হাজার ৬৯৫ পরীক্ষার্থী জয়েন্ট এন্ট্রাস দিয়েছে। তার মধ্যে রাজ্যের পরীক্ষার্থী সংখ্যা ৬০ হাজার ১০৫ জন। ভিনরাজ্যের পরীক্ষার্থী ৩২ হাজারের বেশি। মোট পরীক্ষার্থী প্রায় ৪০ শতাংশ। পরীক্ষা হয়েছিল ২৭৪টি কেন্দ্রে। পরীক্ষা নেওয়া হয়েছিল দুটি পর্যায়ে। প্রথম ধাপ শুরু হয়েছিল সকাল ১১টায়। শেষ হয়েছিল দুপুর ১টায়। দ্বিতীয় ধাপ শুরু হয় দুপুর ২টো। আর শেষ হয়েছিল বিকেল ৪টের সময়। পরীক্ষা কেন্দ্রের মধ্যে মানতে হয়েছিল কড়া সুরক্ষাবিধি। 

Share this article
click me!