Weather Update : আগামী তিনদিন ধরে বৃষ্টি চলবে জেলায়, ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

  • আগামী তিনদিন রাজ্য জুড়ে চলবে বৃষ্টি
  • দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি
  • কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস
  • তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে  

Parna Sengupta | Published : Jun 15, 2021 12:49 PM IST

মঙ্গলবার সারাদিন বৃষ্টি মুখ দেখেছে শহর কলকাতা ও সংলগ্ন জেলাগুলি। আগামী তিন দিনও একই রকম পরিস্থিতি থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানাচ্ছে সোমবারের নিম্নচাপ বর্তমানে পূর্ব উত্তরপ্রদেশ- বিহার লাগোয়া অঞ্চলে অবস্থান করছে।

সুন্দর সকালের প্রতিশ্রুতি দিচ্ছে পুরুলিয়া, করোনা ছুঁতে পারেনি ৮০টি গ্রামকে

একটি নিম্নচাপ অক্ষরেখা পশ্চিম রাজস্থান থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এটি গিয়েছে ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে। এর ফলে আগামী ৭২ ঘন্টা অর্থাৎ তিন দিন ধরে দক্ষিণ বঙ্গের সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সাথে ঝড় এবং বজ্রপাত হতে পারে। এখানে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মূলত উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমানে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। কলকাতার ক্ষেত্রে মেঘলা আকাশ থাকবে, সঙ্গে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, জামাইষষ্ঠীতে গোটা একদিন ছুটির ঘোষণা মমতার

উত্তরবঙ্গের ক্ষেত্রে সব জেলাতেই আগামী তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। শুধু মঙ্গলবার সারাদিন উত্তরবঙ্গে সাতটি জেলাতেই ভারী বৃষ্টি হতে পারে। যেহেতু নিম্নচাপের জেরে উত্তর বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প যাচ্ছে, তার জন্য উত্তর বঙ্গোপসাগরের উপর হাওয়ার গতি থাকবে বেশি। এই প্রেক্ষিতে মৎস্যজীবীদের ১৭তারিখ পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

এদিকে, বর্ষার প্রভাবে এক ধাক্কায় কমেছে গরমের দাপট। মঙ্গলবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জেলা সহ কলকাতায় আকাশের মুখ ছিল ভার। সোমবার বিকেল থেকেই ছিল মেঘলা আকাশ। বেশ কিছু এলাকাতে হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। 

Share this article
click me!