রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, জামাইষষ্ঠীতে গোটা একদিন ছুটির ঘোষণা মমতার

  • জামাইষষ্ঠীতে গোটা দিন ছুটি
  • রাজ্য সরকারি কর্মীদের জন্য বিশেষ ঘোষণা
  • প্রতিবারের মতো হাফ ডে ছুটি নয়
  • সবেতন গোটা দিন ছুটি পাবেন রাজ্যের জামাইরা

Parna Sengupta | Published : Jun 15, 2021 11:18 AM IST

চলছে না গাড়ি-ঘোড়া, চলছে না ট্রেন। তবে তাতে কী। জামাইষষ্ঠীতে শ্বশুরবাড়ি যাওয়ার সুযোগ না থাকলেও, বাড়ি বসে দিব্যি কাটানো যাবে একটা ছুটির দিন। পড়ে পাওয়া ষোলআনার মজা এবার জামাইষষ্ঠীতে। কল্পতরু হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা আগামীকাল বুধবার জামাইষষ্ঠীর দিন রাজ্য সরকারি কর্মীদের পুরো দিনই ছুটি। তাও আবার সবেতন। নবান্নের তরফে বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। 

সুন্দর সকালের প্রতিশ্রুতি দিচ্ছে পুরুলিয়া, করোনা ছুঁতে পারেনি ৮০টি গ্রামকে

২ দিনের শিশু কোভিড আক্রান্ত, অসাধ্য সাধন করলেন বর্ধমানের চিকিৎসকরা

সব দফতরেই এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সার্কুলার ছড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে নবান্ন। অন্যান্য বছরের তুলনায় তাই এবার জামাইষষ্ঠীতে একটু বেশি খুশি সরকারি কর্মী জামাইরা। প্রতি বছর জামাইষষ্ঠীর দিন হাফ ডে ছুটি পান কর্মীরা। এবার তা বাড়িয়ে পুরো দিন ছুটি ঘোষণা করা হয়েছে। রাজ্য সরকারের বিবৃতিতে বলা হয়েছে পশ্চিমবঙ্গ সরকার নিয়ন্ত্রণাধীন সব অফিসের কর্মীদের ওপর এই নিয়ম প্রযোজ্য হবে। তাই সকাল সকাল লকডাউনের বিধি এড়িয়ে শ্বশুর বাড়ি যাওয়ার অপশন থাকছে জামাইদের সামনে।

বুধবার থেকে কলকাতায় চালু হচ্ছে বাস পরিষেবা, বাসকর্মীদের হাজিরার নির্দেশ

তবে আদৌও বাড়ি থেকে বেরোনো যাবে কীনা, তা নিয়ে সন্দেহ থাকছে। কারণ সোমবারই নবান্নে সাংবাদিক বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন পরিবহণ ব্যবস্থা এখনই সচল হচ্ছে না। বাস পরিষেবা বন্ধ, বন্ধ ট্রেন চলাচল, বন্ধ মেট্রো। এমতাবস্থায় জামাইষষ্ঠীতে শ্বশুরবাড়ি যাওয়ার পরিকল্পনা কার্যত অসম্ভব। তবে বাড়ি বসে অনলাইনেই ষষ্ঠী পালন করতে চাইছেন আধুনিক শাশুড়িরা। ভিডিও কলেই সারাদিন ধরে পালন করা যাবে ষষ্ঠী। তাই বাড়িতে একটা গোটা ছুটির মজা বেশ ভালোই উপভোগ করতে পারবেন জামাই বাবাজীবনরা।   

Share this article
click me!