সপ্তাহের শুরুতেই চড়ল পারদ, কলকাতায় ফের প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা

  • সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২২.১ডিগ্রি সেলসিয়াস 
  • বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনা, মেদিনীপুরে  
  • বুধবার নাগাদ বঙ্গোপসাগরে তৈরি হবে একটি বিপরীত ঘূর্ণাবর্ত 
  • যার জেরে  ওড়িশা, ছত্রিশগড়, মধ্যপ্রদেশে ঝড়-বৃষ্টির পূর্বাভাস 

Ritam Talukder | Published : Mar 16, 2020 1:03 PM IST

শহর কলকাতায় আকাশ আজ আংশিক মেঘলা। যার দরুণ সারাদিনই গরম অনুভূত হয়েছে। গতকালের থেকে আজকের তাপমাত্রা অনেকটাই চড়েছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.১ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। রাজ্যে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টি সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, বিমান থেকে নামতেই আটকাচ্ছে রাজ্য়, হেল্প ডেস্ক জানাচ্ছে করোনার ফল

শহর কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। সোমাবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.১ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবাবিকের থেকে এক ডিগ্রি কম।আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২.১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৮৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৮ শতাংশ। গতকাল রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবাবিকের থেকে এক ডিগ্রি কম। সেদিক থেকে সোমবার অনেকটাই তাপমাত্রার পারদ চড়েছে। যার দরুণ সোমবার সারাদিন শহরে গরম অনুভূত হয়েছে। সোমবার এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, ১৫ দিন পর ফের বৈঠক, পিছিয়ে গেল পুরভোট

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,বৃহস্পতি এবং শুক্রবার নাগাদ হতে পারে ঝড় বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় উপকূলীয় জেলাগুলোতে হালকা বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর ঝাড়গ্রামে। বুধবার ফের পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে জম্মু-কাশ্মীরে। উত্তর পশ্চিমের পার্বত্য এলাকায় তার প্রভাব পড়বে।মঙ্গলবার এবং বুধবার নাগাদ বঙ্গোপসাগরে তৈরি হবে একটি বিপরীত ঘূর্ণাবর্ত। যার ফলে প্রচুর জলীয়বাষ্প ঢুকবে পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে। যার প্রভাবে বুধবার থেকে ওড়িশা, ঝাড়খন্ড, ছত্রিশগড়, মধ্যপ্রদেশে ঝড় বৃষ্টির পূর্বাভাস রড়েছে।

আরও পড়ুন, করোনা আতঙ্কে বন্ধ বাজেট অধিবেশন, নবান্নে বিলি স্য়ানিটাইজার

Share this article
click me!