করোনার সংক্রমণ রুখতে এবার বন্ধ হতে চলেছে রাজ্য বিধানসভা।  বুধবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে বিধানসভার অধিবেশন। সোমবার সর্বদলীয়  বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে স্থগিত করে দিতে হবে অধিবেশন। করোনার সংক্রমণ রুখতে সবরকম সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার।

আরও পড়ুন, বিমান থেকে নামতেই আটকাচ্ছে রাজ্য়, হেল্প ডেস্ক জানাচ্ছে করোনার ফল


সূত্রের খবর, সোমবার সর্বদলীয় বৈঠক করেন পার্থ চট্টোপাধ্য়ায়। ওই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিতে হবে অধিবেশন। অধ্য়ক্ষ বিমান বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, শেষ অধিবেশন বসবে। আপাতত ২৬ মার্চ পর্যন্ত রাজ্য় বিধানসভার অধিবেশন বন্ধ রাখা হচ্ছে।তার আগে মিটিয়ে ফেলা হচ্ছে যাবতীয় কাজকর্ম। ইতিমধ্য়েই নবান্নে হ্য়ান্ড স্য়ানিটাইজার বিতরণ করা হয়েছে। করোনার কারণে কোপ পড়েছে বাজেট সেশনেও। আগামীকাল থেকে বন্ধ হয়ে যাচ্ছে বাজেট সেশন। উল্লেখ্য়, ইতিমধ্য়েই করোনার আতঙ্কে ছত্রিড়গড়,  কেরল ও মধ্যপ্রদেশ বিধানসভার অধিবেশন বন্ধ হয়ে গিয়েছে।

আরও পড়ুন, বাধা দিচ্ছে করোনা আতঙ্ক, পুরভোট পিছোনোর দাবি তুলবে তৃণমূল


উল্লেখ্য়  করোনার সংক্রমন রুখতে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা  হল, শহরের দ্রষ্টব্য় স্থান সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তার পাশাপাশি দেশ তথা রাজ্য়ের অন্য়তম গুরুত্বপূর্ণ স্থান সুপ্রিম কোর্ট-কলকাতা হাইকোর্টও ইতিমধ্য়েই ভীড় এড়াতে বিকল্প পদ্ধতি হিসাবে ভিডিও কনফারেন্সে মামলার শুনানি করার প্রস্তাব রাখা হয়েছে। তাই এবার রাজ্য় বিধানসভাতেও করোনা সতর্কতায় অধিবেশন স্থগিত করা সিদ্ধান্ত নিল। 

আরও পড়ুন, যাদবপুরের জয়জয়াকার, দেশের প্রথম পাঁচে অর্ঘ্যদীপ