করোনা রুখতে বিমানবন্দরে কোয়রান্টিন হেল্প ডেস্ক খুলেছে রাজ্য সরকার।আগামী সাত দিন বিদেশ থেকে আসা যাত্রীদের পরিষেবা দিতে স্বাস্থ্য দফতরের ৪২ জন কর্মীকে যুক্ত করা হয়েছে সেখানে। মোট  তিন শিফটে কাজ করবেন তারা।

আরও পড়ুন, কলকাতার বেশিরভাগ দ্রষ্টব্য স্থান বন্ধ হলেও খোলা চিড়িয়াখানা, মাস্ক পরার নির্দেশ কর্মীদের


সূত্রের খবর, করোনা মোকাবিলায় কলকাতা বিমানবন্দরে কোয়রান্টিন হেল্প ডেস্ক খোলা হয়েছে মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের তরফে। যার জন্য় সারাদিনের তিনটি শিফটে আগামী সাতদিন বিদেশ থেকে কোনও যাত্রী বিমানবন্দরে নামলেই তাঁকে থার্মাল স্ক্রিনিংতো করা হবেই, সঙ্গে তাদেরকে যাবতীয় পরিষেবা দেবে সরকারের তরফে  স্বাস্থ্য দফতরের মোট ৪২ জন কর্মী।

আরও পড়ুন, বাধা দিচ্ছে করোনা আতঙ্ক, পুরভোট পিছোনোর দাবি তুলবে তৃণমূল

অপরদিকে, করোনা ভাইরাস মোকাবিলায় রাজারহাটে 'কোয়ারান্টাইন' কেন্দ্র তৈরি করেছে রাজ্য সরকার।  এখানে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা করা হচ্ছে। স্বাস্থ্য দফতরের খবর, রাজারহাটের কোয়রান্টিনে ফ্রান্স-ফেরত ৬৪ বছরের এক বৃদ্ধ পর্যবেক্ষণে আছেন। ফ্রান্স-যোগের পাশাপাশি তাঁর উচ্চ রক্তচাপ রয়েছে। তাই তাঁকে আপাতত ১৪ দিন কোয়রান্টিনে রাখা হবে।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীন চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের রাজারহাটের সেকেন্ড ক্যাম্পাসটি নিতে চলেছে রাজ্য। ভারতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে একশো ছাড়িয়েছে। তাই করোনা মোকাবিলায় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য় সরকার।

আরও পড়ুন, রাজ্যে ফের ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা, তৈরি হচ্ছে বিপরীত ঘূর্ণাবর্ত