শীতল উত্তুরে হাওয়া আসছে বাংলায়, কনকনে ঠান্ডায় ঘুম ভাঙল কলকাতার

  • সোমবার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি 
  • বাংলায় জাঁকিয়ে শীত মঙ্গলবার পর্যন্ত 
  •  শীতল উত্তুরে হাওয়া আসছে বাংলায় 
  • শৈত্যপ্রবাহ চলছে উত্তর-পশ্চিম ভারতে 

Asianet News Bangla | Published : Dec 21, 2020 2:27 AM IST / Updated: Dec 21 2020, 08:01 AM IST

সোমবার শহর ও শহরতলির আকাশ পরিষ্কার। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি  সেলসিয়াস।জাঁকিয়ে শীতের পরিস্থিতি মঙ্গলবার পর্যন্ত। তারপর ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। ২৫ শে ডিসেম্বর পর্যন্ত ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে কলকাতার তাপমাত্রা।জেলায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা দশের নীচে ।

 

 

 


হাওয়া অফিসের খবর অনুযায়ী, রবিবার ছিল মরসুমের শীতলতম দিন। সোমবার  কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি  সেলসিয়াস।জাঁকিয়ে শীতের পরিস্থিতি মঙ্গলবার পর্যন্ত। তারপর ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। ২৫ শে ডিসেম্বর পর্যন্ত ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে কলকাতার তাপমাত্রা।জেলায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা দশের নীচে।গত কয়েকদিনে উত্তর পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহ। এর প্রভাবে শীতল উত্তুরে হাওয়া আসছে বাংলায়।পশ্চিমী ঝঞ্ঝা না থাকায় উত্তরের শীতল হওয়া মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে জাঁকিয়ে শীতের পরিস্থিতি তৈরি করেছে। সিকিমে বৃষ্টি আর তুষারপাতের পূর্বাভাস। আগামী  ২ দিন জাঁকিয়ে শীতের আমেজ চলবে রাজ্যজুড়ে।

 

 

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে।  নুন্যতম তাপমাত্রা  ১১.৪  ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে।    কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে।  নুন্যতম তাপমাত্রা  ১২.৫  ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে।    কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৫ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৮৫ শতাংশ এবং ন্যুনতম ৪১ শতাংশ। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে।  নুন্যতম তাপমাত্রা  ১৩.১  ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে।  শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯২ শতাংশ এবং ন্যুনতম ৪৭ শতাংশ।  

Share this article
click me!