আজ আকাশ মেঘলা, পারদ স্বাভাবিকের ৫ ডিগ্রি নীচে নেমে কিছুটা স্বস্তি কলকাতায়

  • শুক্রবার শহরের আকাশ আংশিক মেঘলা 
  •  এদিন গুমোট গরম থেকে মুক্তি মিলবে 
  •  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৯ ডিগ্রি  
  • পারদ নেমেছে স্বাভাবিকের ৫ ডিগ্রি নীচে 

Asianet News Bangla | Published : Apr 23, 2021 4:15 AM IST / Updated: Apr 23 2021, 09:51 AM IST

শুক্রবার শহরের আকাশ আংশিক মেঘলা। এদিন ফের গুমোট গরম থেকে মুক্তি মিলবে। তবে ফের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাবে বলে বিশেষজ্ঞরা দাবি করেছেন। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৯ ডিগ্রি সেলসিয়ার্স। 

আরও পড়ুন, 'বিশ্বের সেরা বামপন্থীদের গুণগুলি মমতার মধ্যে দেখতে পাই ', একদফা ভোটের পক্ষে নচিকেতাও 

 

 

রাজ্যে বৃষ্টি হতে পারে বলে গতকাল আগাম পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। তাই এদিন ক্ষণিকের জন্য হলেও ভ্যাপসা গরম থেকে মুক্তি পেতে চলেছে বাংলা।  ওদিকে আবহাওয়া বিশেষজ্ঞের মতে, পূবালী বায়ু সক্রিয় হওয়ার কারণে তাপমাত্রার বড় পরিবর্তন আসবে। পারদ অনেকটাই নিম্নমুখী হবে।  তবে  ২৪ এপ্রিল নাগাদ ফের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাবে। উল্লেখ্য, গত সপ্তাহে শনিবার ভ্যাপসা গরমথেকে মুক্তি দিয়ে সন্ধে সাড়ে সাতটা থেকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয় কলকাতায়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। হাওয়া অফিস সূত্রে খবর ঘন্টায় ৩০ থেকে ৪০ কমি বেগে বয়ে গিয়েছে ঝড়। কলকাতায় পাশপাশি বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে দুই ২৪ পরগণায়। আর তার প্রভাব সোমবারের আবহাওয়ার উপরেও পড়েছে। এদিন সকালে রোজের তেজ বা হাঁসফাঁস অবস্থা অনেকটাই কম শহর-শহরতলিতে।
 

আরও পড়ুন, ভোট কেন্দ্রে কোভিড বিধি না মানলে কড়া ব্যবস্থা, তৃণমূলের দাবি খারিজ কমিশনের 

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৯  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৭ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৬০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৩.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.৩  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৯ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৭  ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this article
click me!