২-৩ ঘন্টার মধ্যেই ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস, শনিবারের অবধি উত্তরবঙ্গে দুর্যোগের আশঙ্কা

  • সকালেই পার্বত্য় এলাকায় বৃষ্টির সম্ভবনা
  • উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত 
  • বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি কলকাতা-দক্ষিণবঙ্গে
  •  সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস 

Ritam Talukder | Published : Sep 25, 2020 3:03 AM IST / Updated: Sep 25 2020, 11:30 AM IST


শুক্রবার শহর ও শহরতলির আকাশ মেঘলা থাকবে। হাওয়া অফিস সাতসকালেই দার্জিলিং,কোচবিহার,মালদা, উত্তর দিনাজপুরের একাংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে। তবে এবার শুক্রবার থেকে শনিবার পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস নিয়ে কী বলছে হাওয়া অফিস জেনে নেওযা যাক।

 আরও পড়ুন, বই পড়তে পড়তে নিয়নের আলোয় শহর ঘুরুন, দেশের প্রথম ট্রাম-লাইব্রেরি কলকাতায়

হাওয়া অফিস জানিয়েছে, ২ থেকে ৩ ঘন্টার মধ্যেই দার্জিলিং,কোচবিহার,মালদা, উত্তর দিনাজপুরের একাংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে অতিবৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি। উত্তরবঙ্গের জলপাইগুড়ি ,আলিপুরদুয়ার, কোচবিহারে প্রবল বৃষ্টির সম্ভাবনা। জারি করা হয়েছে অতি বৃষ্টির কমলা সর্তকতা। দার্জিলিং কালিম্পং এর ভারী বৃষ্টির সর্তকতা। শুক্রবার-শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সর্তকতা। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন, চড়বে কি ইলিশেরও দাম, পুজোর আগেই ৭২ ঘন্টা ধর্মঘটের ডাক ট্রাক সংগঠনের


  মহারাষ্ট্র থেকে উত্তরবঙ্গ পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখার অবস্থান। সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্ত। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। মৌসুমী অক্ষরেখা থেকে ছত্রিশগড়ের নিম্নচাপ এলাকা হয়ে ওড়িশা বারিপদা থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।আগামী কয়েকদিন এই সিস্টেম গুলির প্রভাবে উত্তরবঙ্গ সিকিম আসাম মেঘালয় উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি এবং বিহার উত্তর প্রদেশ ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হবে দক্ষিণের কঙ্কন ও গোয়াতে। মহারাষ্ট্র থেকে সিকিম পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। উত্তরবঙ্গের উপর দিয়ে বিস্তৃত এই নিম্নচাপ অক্ষরেখা। তার প্রভাবেই ভারী বৃষ্টি।

আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ


 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৬ শতাংশ এবং ন্যুনতম ৭৪ শতাংশ।  বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ।  

 

 

    

 

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

Share this article
click me!