15


আগামী ১২ থেকে ১৪ অক্টোবর ৭২ ঘন্টা ধর্মঘটের ডাক দিয়েছে ট্রাক মালিক সংগঠনগুলি। বুধবার ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটাস অ্য়াসোশিয়েশনের তরফে বৈঠক করে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

Subscribe to get breaking news alerts

25

পুজোর আগেই টানা ৩ দিনের এই ট্রাক ধর্মঘটে যে জিনিসপত্রের দাম আকাশ ছোঁবে, তা নিয়ে আর সন্দেহ নেই।   করোনা আবহে এমনিতেই সবাই পুজো অপেক্ষায় বসে আছে। সেই করোনা আবহেই বড়সড় প্রভাব ফেলতে পুজোর আগে ডাক ট্রাক ধর্মঘট।

35


ট্রাক সংগঠনের তরফে এই ধর্মঘটের কারণ জানানো হয়েছে, হাইওয়েতে রীতিমত পুলিশি রাজ চলছে। দিনের পর দিন এই ঘটনায় জেরবার ট্রাক মালিকগুলি। দিনের আলো নিভতেই সবার চোখের সামনেই চলছে এই কাজ।

45


ক্ষতি এড়াতে ২৫ শতাংশ বহন ক্ষমতা বৃদ্ধি চাইছেন তাঁরা। এই দাবি নিয়ে ট্রাক সংগঠনের তরফে আগামী ১২ থেকে ১৪ অক্টোবর ৭২ ঘন্টা ধর্মঘটের ডাক। আর এখানেই আশঙ্কা তৈরি হয়েছে বাংলাদেশ থেকে আসা ইলিশ গুলি পুজোর আগেই তো পুরোটা এসে পৌছোবে কলকাতায়। এই ধর্মঘট কি তাহলে ইলিশের দামে বড়সড় প্রভাব ফেলতে চলেছে উঠেছে প্রশ্ন।

55

এই তিন দিনে যেমন ৩ দিনে রাজ্য থেকে ভিন রাজ্যে কোনও প্রয়োজনীয় সামগ্রী যেমন মাছ-ডিম আদান-প্রদান হবে না। সবমিলিয়ে ৫ লক্ষ ট্রাক চলাচল বন্ধ থাকবে। যার জেরেই অগ্নিমূল্য হতে পারে বাজারদর।