বাংলায় আগামী ২৪ ঘণ্টায় অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা, উত্তর-পূর্ব ভারতেও বর্ষণের আশঙ্কা

 

  • শুক্র- শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গে
  • আগামী ২৪ ঘণ্টায় অতি ভারী বৃষ্টির কমলা  সতর্কতা
  •  মালদা, দুই দিনাজপুরের জন্যও বৃষ্টির  সতর্কতা রয়েছে 
  • নিম্নচাপের জেরে উত্তর-পূর্ব ভারতেও ভারী বৃষ্টির পূর্বাভাস
     

Ritam Talukder | Published : Sep 25, 2020 1:21 PM IST / Updated: Sep 25 2020, 06:55 PM IST

দক্ষিণবঙ্গে আকাশ মূলত মেঘলা কোথাও কোথাও আংশিক মেঘলা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতার আকাশ  সকাল থেকেই মেঘলা । দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। বাতাসের জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি  সারাদিনই অনুভূত হয়েছে। তবে এবার শুক্রবার থেকে শনিবার পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস নিয়ে কী বলছে হাওয়া অফিস জেনে নেওযা যাক।

 

 

আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ

 শুক্রবার ও শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে আগামী ২৪ ঘণ্টায় অতি ভারী বৃষ্টির কমলা সর্তকতা। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের বৃষ্টির কমলা সর্তকতা রয়েছে আগামী ২৪ ঘন্টার জন্য। শনিবার ভারী বৃষ্টি হবে কোচবিহার ও আলিপুরদুয়ারে। উত্তরবঙ্গের বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, মিমির ট্য়াক্সি হেনস্থা কাণ্ডে নয়া মোড়, শুক্রবার অভিযুক্তের সনাক্তকরণ

নিম্নচাপ উত্তর প্রদেশ ও বিহার সংলগ্ন এলাকায় অবস্থান করছে। আগামী দুই দিনে আরও উত্তর-উত্তরপূর্ব দিকে সরবে এই নিম্নচাপ। এই নিম্নচাপ এর সঙ্গেই রয়েছে ঘূর্ণাবর্ত। নিম্নচাপ এলাকা থেকে মহারাষ্ট্র পর্যন্ত রয়েছে অক্ষরেখা। মৌসুমী অক্ষরেখা নিম্নচাপ এলাকা থেকে মালদার ওপর দিয়ে বাংলাদেশ হয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত। এই সিস্টেম গুলির প্রভাবে উত্তর পূর্ব ভারতের রাজ্য আসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম নাগাল্যান্ড, ত্রিপুরাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। 

আরও পড়ুন, IPL শুরু হতেই বেটিং চক্রের রাঘব বোয়ালরা লালবাজারের জালে, রাতারাতি গ্রেফতার ৯ কলকাতায়


হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৬ শতাংশ এবং ন্যুনতম ৭৪ শতাংশ।  বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ। শুক্রবার এই মুহূর্তে সন্ধে ৬ টা ৩৫ মিনিটে কলকাতার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়ার্স।

    

 

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

Share this article
click me!