কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের উপরে, বেলা বাড়লে গরম অনুভূত হওয়ার আশঙ্কা

  • শহর কলকাতার আকাশ আজ সারাদিন আংশিক মেঘলা থাকবে 
  •  বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.০ ডিগ্রি সেলসিয়াস 
  • শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ 
  • বেলা বাড়লে গরম অনুভূত হওয়ার আশঙ্কার কথা জানাল হাওয়া অফিস 
     

Ritam Talukder | Published : Mar 26, 2020 3:38 AM IST / Updated: Mar 26 2020, 11:46 AM IST

শহর কলকাতায় আজ মেঘের আড়ালেই সূর্যোদয় হল। বৃহস্পতিবার শহরের আকাশ সারাদিনই মেঘলা থাকবে।আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,থাকবে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.০ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  যার দরুন বেলা বাড়লে আরও গরম অনুভূত হওয়ার আশঙ্কার কথা জানিয়েছে হাওয়া অফিস।

 

 

আরও পড়ুন, কথা না শুনে দেদার পেটাচ্ছে পুলিশ, মুখ্য়মন্ত্রীর কাছে গেল চিঠি

 কলকাতার আকাশ আজ সারাদিন আংশিক মেঘলা থাকবে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.০ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৯ শতাংশ। 

আরও পড়ুন, কলকাতায় করোনায় আক্রান্ত আরও ১, রাজ্য়ে সং খ্যা বেড়ে এবার ১০

উল্লেখ্য়, গত মঙ্গলবার শহরের আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৩৩ শতাংশ।  বুধবার তা বেড়ে হয়েছিল সর্বোচ্চ ৯৫ সর্বনিম্ন ৩৮ শতাংশ।  গত রবিবার, শহর কলকাতার  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,গত সোমবার  আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা  উত্তর পশ্চিম ভারতে প্রবেশ করায় বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব হরিয়ানা দিল্লি উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।

আরও পড়ুন, করোনা রুখতে এক্কা-দোক্কা, গাদির ছকে কী দেখালেন মুখ্য়মন্ত্রী
 

Share this article
click me!