রাত পেরোলেই চড়বে পারদ, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস রাজ্য়ে

  • আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং-কালিম্পং-এ বৃষ্টির সম্ভাবনা 
  • দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা 
  • উত্তর-পশ্চিম ভারতে,একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে সোমবার 
  • রবিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা  মহারাষ্ট্র এবং অরুণাচলে  

Ritam Talukder | Published : Mar 28, 2020 1:14 PM IST

শহর কলকাতায় আকাশ আজ রাতেও পরিষ্কার থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।  আগামী ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং-এ।  তবে এই মহূর্তে আপাতত কলকাতা সহ রাজ্য়ে বৃষ্টির সম্ভাবনা নেই। বাকি রাজ্যে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, ওষুধ খাওয়ার জলও পেলেন না করোনা আক্রান্ত ব্যক্তি, ভয়ঙ্কর অভিযোগ বেলেঘাটা আইডিতে


 কলকাতার আকাশ আজ সারাদিনই পরিষ্কার ছিল। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ২৫ শতাংশ। শনিবার  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, শনিবার সকাল থেকেই কলকাতা সহ জেলায় জেলায় চালু বাস পরিষেবা, জানুন বিস্তারিত

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে সোমবার। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে কিছুটা আবহাওয়ার পরিবর্তন। রবিবার মহারাষ্ট্র এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি মধ্য প্রদেশ এবং অরুণাচলে। খুবই সামান্য সম্ভব না হলেও দক্ষিণবঙ্গের দু'এক জায়গায় বিক্ষিপ্তভাবে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা। সোমবার ঝড় বৃষ্টির সম্ভাবনা উড়িষ্যাতে। বৃষ্টি হতে পারে মহারাষ্ট্র তেলেঙ্গানা এবং মধ্যপ্রদেশে। এদিনই রাতে নতুন করে পশ্চিমী ঝঞ্জা ঢুকবে জম্মু-কাশ্মীরে। হাওয়া অফিস জানিয়েছে, রাজ্য়ে আগামী কয়েক দিন পরিষ্কার আকাশই থাকবে এবং তাপমাত্রা সামান্য বাড়ার ইঙ্গিত। ইতিমধ্যেই স্বাভাবিকের ওপরে উঠেছে পারদ। আপাতত ঝড়-বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷ দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা।

 

আরও পড়ুন, বাংলার করোনায় দিল্লির গাফিলতি,তেহট্টের আক্রান্ত নিয়ে তথ্য় দেয়নি কেন্দ্র

Share this article
click me!