কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের দুই ডিগ্রি উপরে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

  • রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস 
  •  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ 
  • দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনা 
  • সোমবার প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে উড়িষ্যাতে 
     

Ritam Talukder | Published : Mar 29, 2020 3:04 AM IST

কলকাতার আকাশ আজ পুরো পরিষ্কার। মেঘ মুক্ত আকাশেই সূর্যোদয় হল আজ শহরে। তবে ভোরের দিকে ঠান্ডা হাওয়ার আমেজ থাকলেও, বেলা বাড়ার সঙ্গে তাপ অনুভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং-এ।  দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।

আরও পড়ুন, সন্দেহের বশে যুবককে করোনা আক্রান্ত তকমা, ফেসবুক পোস্টে জেলে কাঁকিনাড়ার বাসিন্দা

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে সোমবার। হাওয়া অফিস জানিয়েছে, রাজ্য়ে আগামী কয়েক দিন পরিষ্কার আকাশই থাকবে এবং তাপমাত্রা সামান্য বাড়ার ইঙ্গিত। ইতিমধ্যেই স্বাভাবিকের ওপরে উঠেছে পারদ। আপাতত ঝড়-বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷ কলকাতার আকাশ আজ সারাদিনই পরিষ্কার থাকবে । রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩০ শতাংশ। রবিবার  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, এবার করোনা আক্রান্ত উত্তরবঙ্গে, রাজ্য়ে সংখ্যা বেড়ে ১৮


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে সোমবার। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে কিছুটা আবহাওয়ার পরিবর্তন। রবিবার মহারাষ্ট্র এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি মধ্য প্রদেশ এবং অরুণাচলে। খুবই সামান্য সম্ভব না হলেও দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে স্থানীয় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। সোমবার প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা উড়িষ্যাতে। বৃষ্টি হতে পারে মহারাষ্ট্র তেলেঙ্গানা এবং মধ্যপ্রদেশে। নতুন করে পশ্চিমী ঝঞ্জা ঢুকবে জম্মু-কাশ্মীরে।

আরও পড়ুন, এগড়ায় বিয়েবাড়ি থেকে দুই মহিলার করোনা ! নয়াবাদের আক্রান্ত থেকেই সংক্রমণ

Share this article
click me!