কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের উপরে, রাজ্য়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা

  • মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস  
  • শহর কলকাতার আকাশ আজ সারাদিন পরিষ্কার থাকবে 
  • বুধবার রাজ্য়ের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে 
  • মঙ্গলবার  শিলাবৃষ্টি- তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীরে 

Ritam Talukder | Published : Mar 31, 2020 4:02 AM IST

শহর কলকাতার  আকাশ আজ সারাদিন পরিষ্কার থাকবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির সম্ভাবনা কম রাজ্য়ে।  বুধবার ও বৃহস্পতিবার দার্জিলিং-কালিম্পং-এর পার্বত্য এলাকায় এবং সিকিমে হালকা বৃষ্টির সম্ভাবনা।  

আরও পড়ুন, কলকাতার কোথায় গেলে পাবেন মনের মত ইডলি, রইল সেই সেরা ঠিকানার হদিশ


মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ২৩ শতাংশ। মঙ্গলবার  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ২৬ ডিগ্রি সেলসিয়াস। গত সপ্তাহে, বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের সামান্য নীচে ছিল। বৃহস্পতিবার তা হয়ে যায় ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবারে তা ৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌছয়।  হাওয়া অফিস জানাচ্ছে, এপ্রিলে পারদ চড়বে আরও অনেকটাই। এপ্রিলের প্রথম সপ্তাহে তাপমাত্রা বেড়ে হবে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে।

আরও পড়ুন, জলাশয়ের জ্য়ান্ত মাছ এবার আসবে বাড়ি, লকডাউনে প্রতিশ্রুতি রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  সোমবার রাতেই জম্মু-কাশ্মীর উত্তর-পশ্চিম ভারতের ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এর ফলে আগামী ৭২ ঘণ্টা উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন।  হাওয়া অফিস জানিয়েছে, রাজ্য়ে আগামী কয়েক দিন পরিষ্কার আকাশই থাকবে এবং তাপমাত্রা সামান্য বাড়ার ইঙ্গিত। ইতিমধ্যেই স্বাভাবিকের ওপরে উঠেছে পারদ। আপাতত ঝড়-বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷ প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা উড়িষ্যাতে। বৃষ্টি হতে পারে মহারাষ্ট্র,তেলেঙ্গানা এবং মধ্যপ্রদেশে। নতুন করে পশ্চিমী ঝঞ্জা ঢুকবে জম্মু-কাশ্মীরে। যার জেরে মঙ্গলবার ব্যাপক বৃষ্টি ও শিলাবৃষ্টি এমনকি তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর ও লাদাখ এলাকায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও দমকা হাওয়া বইবে জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতে। হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং-এ। দক্ষিণবঙ্গের দুই-এক জায়গায়ও বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

 

জ্বর নিয়েই ট্রেন করে একটানা অফিস, ভয়ে কাঁটা রাজ্য়ের করোনা আক্রান্তর সহকর্মীরা

ফের তথ্য গোপন করোনা আক্রান্ত প্রৌঢ়ের ভাইয়ের, আইসোলেশনে ভর্তি বরানগরের বাসিন্দা

৪জনের বেশি ঢুকতে বাধা শ্মশানে, করোনা রুখতে নয়া বিধি পুরসভার

Share this article
click me!