রবিবার থেকেই বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি বাংলায়, প্রবল দুর্যোগের আশঙ্কা সপ্তাহ জুড়েই

  •  রবিবার থেকেই উত্তরবঙ্গে ভারী বৃষ্টি দার্জিলিং কালিম্পং জেলায় 
  •   আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের কিছু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা  
  •  রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস 
  • আগামী ২৪ ঘন্টায় আরব সাগরে তৈরি হবে নিম্নচাপ 

Ritam Talukder | Published : May 31, 2020 3:10 AM IST / Updated: May 31 2020, 01:07 PM IST

 
    শহরের আকাশ রবিবার সারাদিনই মেঘলা। আগামী  দুই থেকে তিন ঘন্টার মধ্য়ে ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড় এবং বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের  জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। আগামী কাল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে। রবিবার থেকেই উত্তরবঙ্গে ভারী বৃষ্টি দার্জিলিং কালিম্পং জেলায়। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আগামী ২৪ ঘণ্টায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। 

আরও পড়ুন, ঝড়ের পর সবজি চাষীদেরও শস্য বীমার আওতায় আনতে উদ্য়োগ , নয়া পদক্ষেপে রাজ্য সরকার

কলকাতায়  আকাশ মেঘলা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস।   শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫১ শতাংশ। গতকাল শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৬ শতাংশ। 

আরও পড়ুন, সোমবার থেকেই খুলছে কলকাতার ৪৫ পুর বাজার, জানুন কী কী বিষয়ে কড়াকড়ি

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের  জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। আগামী কাল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে। রবিবার থেকেই উত্তরবঙ্গে ভারী বৃষ্টি দার্জিলিং কালিম্পং জেলায়। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আগামী ২৪ ঘণ্টায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ঝাড়খণ্ডের রয়েছে একটি ঘূর্ণাবর্ত এছাড়াও দক্ষিণা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর প্রভাবেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। আগামী ২৪ ঘন্টায় আরব সাগরে তৈরি হবে নিম্নচাপ। পরবর্তীতে তা অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। ৪ থেকে ৫ দিনের মধ্যে সেটি গুজরাট ও মহারাষ্ট্র উপকূল পৌঁছোবে। নিম্নচাপের টানে পয়লা জুন কেরলে বর্ষা প্রবেশের প্রবল সম্ভাবনা। 
 

 

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

Share this article
click me!