Coronavirus Bulletin : নামছে কোভিড গ্রাফ, ফিরছে স্বস্তি, একনজরে গত ২৪ ঘন্টায় রাজ্যের করোনা পরিসংখ্যান

এদিন পর্যন্ত বাংলায় মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ৩ হাজার ৬৯২ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫।  

Jaydeep Das | Published : Feb 4, 2022 6:01 PM IST

গত কয়েকদিন ধরেই গোটা রাজ্যের করোনা সংক্রমণে রয়েছে নিম্নমুখী। আর তাতেই দেখা যাচ্ছে নতুন আশার আলো।  এদিকে ৪ ফেব্রুয়ারি রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের তরফে জারি করা করোনা বুলেটিনে (corona bulletin issued by the state government's health department) দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত (Coronavirus Infected) হয়েছেন এক হাজার ৫২৩ জন।  করোনা পর্বের শুরুর দিন থেকে এদিন পর্যন্ত বাংলায় মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ৩ হাজার ৬৯২ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫।  


এদিকে এদিন আবার কলকাতাকে টপকে সংক্রমণ তালিকায় শীর্ষে উঠে পড়েছে   উত্তর ২৪ পরগনা।এই জেলায় বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা হয়েছেন ২০৫। মৃত্যু হয়েছে ৬ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। এই জেলাকায় আক্রান্তের সংখ্যা হয়েছে ১৮১। একদিনে মৃত্যু হয়েছে ১০ জনের। দুই জেলাতেই ক্রমাগত বেড়েছে মৃতের সংখ্যা। আর তাতেই বেড়েছে চিন্তা।  একই সাথে গত ২৪ ঘন্টায় গোটা রাজ্যে সুস্থ হয়েছেন ২৪২১ জন। এই সংখ্যা ধরে এখনও পর্যন্ত গোটা রাজ্যে মোট সুস্থ হয়েছেন ১৯ লক্ষ ৬২ হাজার ৭২১ জন। অন্যদিকে শেষ ২৪ ঘন্টায় গোটা রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ১৫২ জনের। তারপর থেকেই মোট পজেটিভিটি হার দাঁড়িয়েছে ৪.৬১ শতাংশ। 


আরও পড়ুন- কোভিড রুখতে কেন্দ্রের নয়া উদ্যোগ, সল্টলেকে উদ্বোধন হল বিশেষ করোনা সচেতনতা যানের
আরও পড়ুন- ট্যাবলো প্রদর্শনীতে প্রথম উত্তরপ্রদেশ, কেন্দ্রের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগে সরব ফিরহাদ

এদিকে আবার দৈনিক সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এই জেলায় এদিন করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫। দক্ষিণ ২৪ পরগনায় এদিন কোভিডে মৃত্যু হয়েছে ২ জনের। পাশাপাশি চতুর্থ স্থানে থাকা হুগলিতে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭। হাওড়ায় আক্রান্তের সংখ্যা হয়েছে ৪৫। অন্যদিকে কেন্দ্র সরকারের  স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪৯ হাজার ৪৯৪ জন। দেশের পটিজিভিটি রেটও নেমে এসেছে ১০ শতাংশের নিচে। আর তাতেই দেখা যাচ্ছে নতুন আশার আলো। 


আরও পড়ুন- ভুয়ো লোন কার্ড তৈরি করে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার ১

Share this article
click me!