'অন্য রাজ্যের তুলনায় বাংলায় নারীরা অনেক সুরক্ষিত, মুখ্যমন্ত্রীর সমালোচনা কাম্য নয়', বললেন কুণাল

রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল রাজ্য রাজনীতি। আর এর মাঝেই ফের নারী নিরাপত্তার দিক থেকে বাংলা এগিয়ে রয়েছে বলে দাবি তুললেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। 

Web Desk - ANB | Published : Apr 14, 2022 1:48 PM IST

রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল রাজ্য রাজনীতি। আর এর মাঝেই ফের নারী নিরাপত্তার দিক থেকে বাংলা এগিয়ে রয়েছে বলে দাবি তুললেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। বৃহস্পতিবার কুণাল ঘোষ সাংবাদিক বৈঠকে বলেন, "অন্যান্য যে কোনও রাজ্যের তুলনায় বাংলার নারীরা অনেক সুরক্ষিত। রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা বলেই তাঁর বাড়তি নজর নারী নিরাপত্তার দিকে রয়েছে। তবে এমন ঘটনা খুবই খারাপ। একেবারেই প্রত্যাশিত নয়। কেউ এমন চায় না। তবে দু, একটি বিক্ষিপ্ত ঘটনা ঘটে গেলে, তার জন্য মুখ্যমন্ত্রীর সমালোচনা করা কাম্য নয়।"

নারী নিরাপত্তা প্রসঙ্গে কুণাল আরও বলেন, "রং না দেখেই অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে প্রতিটি ঘটনায় কড়া পদক্ষেপ করা হয়েছে।" বৃহস্পতিবারই রাজ্যের বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায় নারী নির্যাতন প্রসঙ্গে বলেন, "মহিলাদের উপর অত্যাচারের ঘটনায় সকলেই চিন্তিত। কোনও জায়গায় কোনও ঘটনা ঘটলে, তৎক্ষণাৎ তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। এখানে একদম জিরো টলারেন্স করতে হবে। আমি আশা করব পুলিশ-প্রশাসন এ দিকে নজর রাখবে। যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা সেখানে নারী নির্যাতনের একটি ঘটনা ঘটলেও তা লজ্জার।"

আরও পড়ুন- 'যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা, সেখানে একটা ঘটনাও লজ্জার', হাঁসখালি নিয়ে মন্তব্য সৌগতর

দেগঙ্গা, মাটিয়া, ইংরেজবাজার, বাঁশদ্রোণী, বোলপুর, হাঁসখালি-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে নারী নির্যাতনের ঘটনা সামনে এসেছে। হাঁসখালির ঘটনার তদন্ত শুরু করেছিল রাজ্য পুলিশ। যদিও পরে এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় কলকাতা হাইকোর্ট। তদন্তেও নেমে পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে ঘটনার দায় নিয়ে বিতর্ক সৃষ্টি হয় মুখ্যমন্ত্রীর মন্তব্যে। সেই প্রেক্ষিতেই এ দিন সৌগতবাবুর মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- হাঁসখালি গণধর্ষণকাণ্ডে কেস ডাইরি হাতে নিল সিবিআই, আজই নির্যাতিতার বাড়িতে প্রতিনিধি দল

অবশ্য সৌগতর মন্তব্য নিয়ে কোনও মন্তব্য করতে চাননি কুণাল। তবে অন্য রাজ্যের তুলনায় যে বাংলার পরিস্থিতি অনেকটা ভালো রয়েছে তা বুঝিয়ে দিয়েছেন তিনি। বলেন, "আমি কারও মন্তব্যের প্রেক্ষিতে কোনও মন্তব্য করব না। অন্য রাজ্যের তুলনায় বাংলা অনেক বেশি সুরক্ষিত। যে কোনও ঘটনায় সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়। উন্নাওয়ের মতো নির্যাতিতার উপর অত্যাচান হয় না। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন সংবেদনশীল।" তিনি আরও বলেন, "ধর্ষণের ঘটনায় পুলিশ প্রশাসন যথাযথ ব্যবস্থা নিয়েছে। মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। মুখ্যমন্ত্রী রং না দেখে গ্রেফতার করতে বলেছেন। ওঁর কী করার ছিল আর? মহিলা কিংবা পুরুষ মুখ্যমন্ত্রীর কথা উল্লেখযোগ্য নয় এখানে। বাংলা ভালো আছে। কোনও সামাজিক ব্যাধি থেকে দু-একটি বিক্ষিপ্ত ঘটনা ঘটে থাকে, তাহলে পুলিশ তার যথাযথ পদক্ষেপ করছে। এ নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করা উচিত নয়।"

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Bardhaman News : অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন
বিশ্বকাপ জেতার পর ভারতীয়দের উচ্ছ্বাস লন্ডনে #T20WorldCup2024 #london #indianfans