মাঝদুপুরে মটনকষা বা ইচ্ছে হলেই ইলিশ খান পাত পেড়ে, পয়লাবৈশাখে ডেলিভারি দেবে রাজ্য

পয়লা বৈশাখে এবার ইলিশ-পাঠা থেকে মুরগির মাংস, জিভে দল আনা সব খাবার বাড়িতেই ডেলিভারি দেবে রাজ্য। জানুন কী কী খাবারে কেমন দাম, রইল যোগাযোগের নাম্বার।

Web Desk - ANB | Published : Apr 14, 2022 11:37 AM IST / Updated: Apr 15 2022, 08:30 AM IST

পয়লা বৈশাখে এবার ইলিশ-পাঠা থেকে মুরগির মাংস, জিভে দল আনা সব খাবার বাড়িতেই ডেলিভারি দেবে রাজ্য। রাত পেরোলেই পয়লা বৈশাখ। বাঙালীর বড় উৎসব। হাল খাতা শুরু সঙ্গে নতুন জামা-কাপড় আর কবজি ডুবিয়ে খাওয়াটা এই দিনে তাড়িয়ে উপভোগ করে ভোজনরসিক বাঙালির দল। ভোর হলেই তাই একগাল হাসি দিয়ে বাজারে কানকো দেখে মাছ কিনবে সবাই। তবে নতুন শাড়ি মন পড়ে থাকলেও হেঁসেলে ঢুকে গিন্নি একটু গজগজ করবে না, তা কি হয়। রেডিও-তে আশা ভোঁসলের 'যায়রে যায়রে, বেলা যে বয়ে যায়রে' শুনতে শুনতে মনে হবে প্রাণটাই বেরিয়ে গেলরে, গেলরে।

এদিকে ৫ পদে রেঁধে তারপর পাত পেড়ে দুপুরে রসিয়ে খাওয়াটা একটু কষ্টই হয়ে যায়। তবে রান্না করার পর অনেকসময়ই আর খাওয়ার ইচ্ছেটা থাকে না বাড়ির গিন্নিদের। একের এপ্রিলের শুরুতেই এই ফাঁটা গরমে তাই অস্বস্থি লাগে। তবে সেই সব দিকের কথা ভেবেই, যাতে কর্তা-গিন্নি সমান তালে আড্ডা মেরে আয়াস করে দুপুর েখেতে পারেন , সেই জন্য এবার খাওয়া দাওয়ার ব্যবস্থা নিয়ে রাজ্য। হোয়াটঅ্যাপে একটা অর্ডার পেলেই কেল্লাফতে। কষা মাংস থেকে ইলিশ সবই আপনার বাড়ি পৌছে পাঠাবে রাজ্য। 

আরও পড়ুন, দেশের মধ্য়ে সেরার শিরোপা পেল বাংলা, ১৪ টি রাষ্ট্রীয় পুরষ্কারে ভূষিত পশ্চিমবঙ্গ

মূলত বাড়িতে খাবার পৌছে দেবার দায়িত্বে কোনও হোটেল, রেস্তরা নয়, পঞ্চায়েত দফতরের অন্তর্গত সুসংহত এলাকার উন্নয়ন পর্ষদের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। পয়লা বৈশাখ উপলক্ষে বৃহস্পতিবার এবং শুক্রবার বাড়ির গৃহিণীদের এই বিশেষ উদ্যোগ নিয়েছে রাজ্যের পঞ্চায়েত দফতর। এই দুই দিন হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই পৌঁছে যাবে ইলিশ-পাঠা থেকে মুরগির মাংস, সব খাবারের পদ। হোয়াটসঅ্যাপ নাম্বারটি হল, ৮১৭০ ৮৮৭৭ ৯৪ এবং ৯৭৩৪ ৩৯৯৯ ১৫ । এই  হোয়াটসঅ্যাপ নাম্বারটিতে পোন করলেই চলে আসবে রকমারি রান্নার পদ। এক্ষেত্রে অনলাইনে টাকা দেওয়া যাবে, তেমনই খাবার পৌছে দেওয়ার পর পে অন ডেলিভারির সুবিধাও থাকছে।

আরও পড়ুন, 'বাংলা গণতন্ত্রের গ্যাস চেম্বার, পুড়িয়ে মেরে চাকরি দেওয়া হচ্ছে', বিস্ফোরক রাজ্যপাল

পঞ্চায়েত দফতর সূত্রে জানা গিয়েছে, প্রতিটি থালি পিছু ৫০০ টাকা করে দিতে হবে। আবার রাতের খাবারের জন্য থাকছে আলাদা ব্যবস্থা। চিকেন এবং মটন বিরিয়ানি রাখা হয়েছে রাতের খাবারে। সে জন্য মটন বিরিয়ানির ক্ষেত্রে খরচ পড়বে, ১৭৫ টাকা এবং চিকেন বিরিয়ানির ক্ষেত্রে ১৩০ টাকা।মূলত কলকাতা উত্তর -দক্ষিণ পুরসভা, বিধাননগর, বরাহনগর-সহ বিভিন্ন এলাকায় এই সুবিধা পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন, হাঁসখালি গণধর্ষণকাণ্ডে কেস ডাইরি হাতে নিল সিবিআই, আজই নির্যাতিতার বাড়িতে প্রতিনিধি দল

Share this article
click me!