New Year Party At Home: ওমিক্রনে ঘরবন্দি, বাড়িতেই নিউ ইয়ার পার্টি উদযাপনের ১০ উপায়

রাজ্যে ক্রমে বাড়ছে করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। গতকালই দু বছরের শুরুটা ঘরে বসে কাটাবেন এমন তো হতে পারে না। হাজার পার করেছে আক্রান্তের সংখ্যা। সঙ্গে আছে ওমিক্রন (Omicron)। এই কারণে বাতিল হয়েছে একাধিক পার্টি। তবে বছরের শুরুটা মন খারাপ করে কাটবে এমন তো হতে পারে না। বর্ষবরণের উৎসব হোক বাড়িতেই। রইল বাড়িতে নিউ ইয়ার পার্টি উদযাপনের ১০ উপায়।

Sayanita Chakraborty | Published : Dec 31, 2021 6:11 AM IST / Updated: Dec 31 2021, 12:46 PM IST

রাজ্যে ক্রমে বাড়ছে করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। গতকালই দু হাজার পার করেছে আক্রান্তের সংখ্যা। সঙ্গে আছে ওমিক্রন (Omicron)। এই কারণে বাতিল হয়েছে একাধিক পার্টি। এদিকে, বছরের শুরুটা ঘরে বসে কাটাবেন এমন তো হতে পারে না। আনন্দে-হাসি-মজায়-গানে নতুন বছরকে স্বাগত জানানোর জন্য বছর ভর অপেক্ষা করেন অনেকে। কিন্তু, স্বাস্থ্যের কমা মাথায় রেখে পার্টিতে যাওয়া সম্ভব নয়। তাই এবার পার্টি হোক বাড়িতেই।  রইল বাড়িতে নিউ ইয়ার পার্টি উদযাপনের ১০ উপায়। 

স্পেশ্যাল মিল বছরের প্রথম দিন বাড়িতে স্পেশ্যাল মেনু থাকবে এ তো স্বাভাবিক। তবে, রেস্তোরাঁ থেকে অর্ডার করা খাবার নয়। নিজের হাতে করুন এদিন। তবে একা সারাটা দিন রান্না ঘরে কাটালেন এমন নয়। পরিবারের কাউকে সঙ্গে নিয়ে রান্না উপভোগ করুন। এদিনে দুপুরের খাবারে থাকে স্প

সিনেমা বছরের প্রথম দিনটা কাটুক দারুন দারুন সিনেমা দেখে। এই সময় ওটিটি-তে (OTT) ভালো ভালো ছবি মুক্তি পেয়েছে। আগে পিছে না ভেবে একটা সিনেমা দেখারা প্ল্যান করে নিন। টিভির ঘর সবার আগে সাজান। কোল্ড ড্রিংক্স (Cold Drinks), চিপসের (Chips) ব্যবস্থা করুন। এবার পছন্দের ঘরানার ছবি দেখে উপভোগ করুন সন্ধ্যাটা। 

গেম বাড়ি থেকে বের হতে পাচ্ছে না তো কি হয়েছে, বাড়িতেই উপভোগ করুন দিনটা। রতভর গেমস (Games) খেলতে পারেন। ৩১ তারিখের রাতে ম্যাচ (Match) খেলুন। অনলাইনে গেমস খেলতে পারেন। চিপস, কোল্ড ড্রিংক্স, কুকিজ নিয়ে বসুন। পুরো রাতটা উপভোগ করুন। চাইলে ১ জানুয়ারি দিনের বেলাও গেমস প্ল্যান করতে পারেন।  

সেলফি ছাড়া কোনও উৎসবই সম্পূর্ণ হয় না। আজ ফটো বুথ (Photo Booth) বানান নিজের বাড়িতে। বাড়ির কোনও একটা বিশেষ জায়গা ডেকরেশন করুন। বেলুন, রং-বেরঙের রিবন দিয়ে সাজান। এই জায়গায় দাঁড়িয়েই তুলুন বছরের প্রথম দিনের সেরা সেলফি। আর তা চট করে আপলোড (Upload) করে ফেলুন। সঙ্গে রাখতে পারেন ফোটো ফ্রেম। ফ্রেমের ওপর ২০২২ লেখা থাকতে তো কথাই নেই। এই ফ্রেমের মধ্যে দাড়িয়ে ছবি তুলুন। 

বর্ষশেষের পার্টিতে ককটেল থাকবেই। এই উৎসবের দিনে ককটেল (Cocktail) পার্টিতে মজের সকলেই। এবার ককটেন নয়, বরং মকটেল পার্টি করুন বাড়িতে। বাড়ির সদস্যরা মিলে মকটেল খান। স্পিকারে গান চালিয়ে, ঘর ডেকরেশন করে বাড়িতে আনুন পার্টির মেজাজ। আর তৈরি করে ফেলুন সুন্দর সুন্দর মকটেল। 

আয়োজন করতে পারেন কারাওকে নাইট (Karaoke Night) । রাতে গান চালান। বর্তমানে এধরনের সিডি ও ডিভিডি পাওয়া যায়। তাই বাড়িতেই করুন Karaoke Night। বাড়ির সদস্যরা সম্ভব হলে কয়েকজন বন্ধু মিলে উপভোগ করুন বছরের শেষ রাতটা। 

চাইলে দিনটা রিল্যাক্স (Relax) করুন। সারা বছর প্রচন্ড চাপে কাটে অনেকের। অফিসের চিন্তা, বাড়ির চিন্তা, রোগের চিন্তা। সারাদিনের কাজের মাঝে সামান্য সময় মেলে না। এমন হলে, পুরোট দিনটা নিজেকে সময় দিন। রিল্যাক্স করুন বছরের প্রথম দিন। 

বর্ষবরণ হোক ক্রাফ্ট দিয়ে। এই উৎসবের মরশুমে ক্রাফ্ট (Craft) তৈরি করতে পারেন। হাতের কাজ করতে অনেকেই পছন্দ করেন। এদিন এমন কোনও জিনিস বানান, যা স্মৃতি হিসেবে রেখে দিতে পারেন। বাড়িতে বাচ্চা থাকলে, তাকে যুক্ত করুন এই গেমসে। তারও দিনটা ভালো কাটবে। 

আরও পড়ুন: New Year’s Eve 2021: পার্টি টুপি পরে চমক দিল গুগল, ডুডলের নতুন গ্রাফিক্স নজড় কেড়েছে সকলের

আরও পড়ুন: Snacks For New Year’s Eve: নতুন বছরের মেনুতে থাক স্পেশ্যাল সাতটি স্ন্যাক্স, দেখে নিন কী কী বানাবেন

বর্ষবরণ হোক নেটফ্লিক্সের সঙ্গে। নেটফ্লিক্সে নানা রকম সিনেমা (Cinema) ও ওয়েব সিরিজ (Web Series) আছে। পছন্দ সই ঘরানার একটা বেছে নিন। তারপর মনের মানুষকে সঙ্গী করে বসে পড়ুন সিনেমা দেখতে। 

তালিকা (List) তৈরি করুন আগামী বছর কেমন কাটাবেন। কোন কোন কাজ চেয়েও এই বছর করতে পারেন নিন। স্মৃতির পাতা ঘেঁটে দেখুন বছর ভর কেমন কাটল। মনের মতো করে পালন করুন দিনটা। 
 

Share this article
click me!