New Year’s Eve 2021: পার্টি টুপি পরে চমক দিল গুগল, ডুডলের নতুন গ্রাফিক্স নজড় কেড়েছে সকলের

মোবাইল (Mobile), ল্যাপটপ (Laptop) কিংবা কমপিউটার (Computer)- যেখান থেকেই আজ গুগল খুলবেন, অনুভব করবেন উৎসবের মেজাজ। ব্যবহারকীদের উৎসবের আনন্দ দিতে সেজেছে গুগল।  সকালে থেকে গুগল খুললে দেখা যাচ্ছে টুপি (Cap) ও লাইটে সেজেছে গুগল। মাঝে রয়েছে ক্যান্ডি। জেনে নিন গুগল কেমন সেজেছেন। 

Sayanita Chakraborty | Published : Dec 31, 2021 5:45 AM IST / Updated: Dec 31 2021, 12:45 PM IST

আর মাত্র কয়েকটা ঘন্টা। এরপরই ২০২১-কে বিদায় জানানোর পালা। পুরনো বছরের সকল দুঃখ ভুলে এগিয়ে যেতে হবে। ভালো-খারাপ মিলিয়ে সকলেরই কেটেছে ২০২১। গত বছরকে বিদায় জানাতে চলছে জোড় কদমে চলছে প্রস্তুতি। সকলেই ব্যস্ত বছরের শেষ দিনটা পালন করতে। কোথাও চলছে পিকনিক (Picnic), তো কোথাও চলছে পার্টি (Party)। এই উৎসব থেকে বাদ পড়েনি গুগলও। আজ, গুগল উদযাপন করল বর্ষশেষের শেষ দিন। সকাল থেকে গুগল ডুজল নজড় কেড়েছে সকলের। 

মোবাইল (Mobile), ল্যাপটপ (Laptop) কিংবা কমপিউটার (Computer)- যেখান থেকেই আজ গুগল খুলবেন, অনুভব করবেন উৎসবের মেজাজ। ব্যবহারকীদের উৎসবের আনন্দ দিতে সেজেছে গুগল।  সকালে থেকে গুগল খুললে দেখা যাচ্ছে টুপি ও লাইটে সেজেছে গুগল। মাঝে রয়েছে ক্যান্ডি। জি অক্ষরের মাথায় আছে পার্টি ক্যাপ। ও অক্ষরে রয়েছে ক্যান্ডি। এছাড়া, বেলুন, লাইট, রঙিন রিবন ঝুলছে গুগলের মাথায়।  আর এই গুগল লোগো-তে ক্লিক করলে খুলছে একটি পেজ। যেখানে সকলকে শুভেচ্ছা জানাচ্ছে গুগল (Google)। আর ২০২১ সালের সব গুরুত্বপূর্ণ খবরের দেখা মিলছে এই পেজে। সকলের সার্চ করা সর্বাধিক খবর উঠে আসছে ওপরে। 

এই প্রথম নয়। আজকাল প্রায়ই খবরে আসে গুগল ডুডল (Google Doodle)। কখনও কোনও বিখ্যাত ব্যক্তির জন্মদিন (Birthday) কিংবা মৃত্যুদিন (Death Anniversary) উদযাপন করতে তো কখনও কোনও বিশেষ দিন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মনে করাতে উদ্যোগ নেন গুগল। শেষ বড়দিনে সাজতে দেখা গিয়েছিল গুগলকে। সেদিনও সান্তা টুপি পরেছিলেন গুগল। 

আরও পড়ুন: Snacks For New Year’s Eve: নতুন বছরের মেনুতে থাক স্পেশ্যাল সাতটি স্ন্যাক্স, দেখে নিন কী কী বানাবেন

আরও পড়ুন: New Year 2022 : ২০ পেরোতেই বুড়িয়ে গেছেন, নিউ ইয়ারের আগে লাস্ট মিনিটে কাজে লাগান এই ট্রিকস

২০২১ সালের অধিকাংশ সময়টাই মানুষ কাটিয়েছেন করোনার (Corona) ভয়। বহু মানুষ আক্রান্ত হয়েছেন করোনাতে। এই রোগ জয় করেছেন যেমন অনেকে তেমনই মৃত্যুও হয়েছে বহু মানুষের। বছরের মাঝ পর্যন্ত সময়টা করোনার খবর ছিল শীর্ষে। তারপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছিল। কিন্তু, মানুষের ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে ওমিক্রন (Omicron)। এই রোগের হদিশ মিলেছে দেশে। গতকাল ওমিক্রমে মারা গিয়েছে একজন। এদিকে ফের বাড়তে চলেছে করোনা। যে কারণে অনেক রাজ্যেই বন্ধ হয়ে গিয়েছে বর্ষশেষের উৎসব (Year Ending Festival)। কোথাও শুরু হয়েছে নাইট কারফিউ। এমনকী, রাজ্যেও ক্রমে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গতকালই দু হাজার পার করেছে আক্রান্তের সংখ্যা। সে যাই হোক, নতুন বছর যাতে রোগ মুক্ত হয়, সেদিকেই তাকিয়ে বিশ্ববাসী। সকলেই প্রর্থনা করছেন সুস্থ-স্বাভাবিক জীবনে।  
 

Share this article
click me!