Women Internet: ইন্টারনেটে লুকিয়ে এই ১০টি বিষয় সার্চ করেন মহিলারা

সম্প্রতি এক তথ্য সামনে এসেছে। মেয়েরা গোপনে অনলাইনে যে ১০ টি জিনিস বেশি সার্চ করে, সেগুলি সম্পর্কে জানা গিয়েছে। 

Parna Sengupta | Published : Dec 30, 2021 4:30 PM IST

ইন্টারনেট সার্চ (Internet Search) বেশ মজাদার একটা ব্যাপার। নিজের পছন্দ মত যা খুশি আপনি সার্চ করতে পারেন ইন্টারনেটে। এতে আপনার গোপনীয়তা (Privacy) যেমন বজায় থাকে, তেমনই পছন্দমত বিষয়ের ওপর তথ্যও (Information) জেনে নেওয়া যায় খুব সহজে। কিন্তু সম্প্রতি এক তথ্য সামনে এসেছে। মেয়েরা (Women) গোপনে অনলাইনে (Online Search) যে ১০ টি জিনিস (10 things) বেশি সার্চ করে, সেগুলি সম্পর্কে জানা গিয়েছে। অবাক হবেন সেই তথ্য পড়লে। 
 
১. ওজন কমানোর উপায় কি - জানেন কি অনলাইনে বিক্রি হওয়ার ওজন কমানোর ৫০ শতাংশ ওষুধ মহিলারা কেনেন। গুগল সার্চ ডেটা বলছে মেয়েরা সহজে দেহের ওজন কমানোর উপায় খোঁজে। বিশেষত মার্কিন মহিলারাই ওজন কমানোর ওষুধ বেশি কেনেন। ফলে গুগলে সার্চ অপশনে প্রথমেই থাকে ওজন কমানোর উপায় সংক্রান্ত সার্চ।

২. ভালো বেতনের চাকরির খোঁজ- স্বনির্ভর হতে চান যাঁরা, তাঁরা গুগলে খোঁজে চাকরি। কোথায় ভাল তাকরি, ভাল বেতন, এই সব নিয়েও সার্চ হয় নিরন্তর। গুগল বাবাজি বলছেন মহিলাদের মধ্যে চাকরি খোঁজার প্রবণতা বেশ বেড়েছে। 

৩. চুলে শ্যাম্পু করার টিপস- চুলে কতদিন পরপর শ্যাম্পু করা উচিত, বা শ্যাম্পু করলেও কীভাবে করা উচিত, তা নিয়ে সার্চ করে মহিলারা। সমীক্ষা বলছে মহিলাদের জনপ্রিয় সার্চের বিষয় হল চুলে কয়দিন পরপর শ্যাম্পু করবো। গবেষকদের দাবি যখন চুল ও মাথার ত্বকে ময়লা জমে। তবে একটা নির্দিষ্ট সময় পরপর শ্যাম্পু করালে চুল ভালো থাকে। আর চুলের যত্নে শ্যাম্পু করার পাশাপাশি তেল, কন্ডিশানার, ভলুমাইজার এবং অন্যান্য জিনিসও ব্যবহার করতে হবে। 

৪. দেহের অবাঞ্ছিত লোম অপসারণে নিরাপদ উপায় কোনটি : ইন্টারনেটে সার্চ করেন মহিলারা এই বিষয়ের ওপরেও। মহিলারা জানতে চান কি কি উপায় আছে দেহের লোম অপসারণের। কোন উপায় ব্যবহার করলে ত্বকের ক্ষতি হবে না। এছাড়াও তারা জানতে চান চোখের ভ্রুর জন্য থ্রেডিং এবং টোয়েকিং-এর উপায়। হাত বা পায়ের জন্য ওয়াক্সিং-এর উপায় কি। তাদের সার্চের মধ্যে থাকে লেজার হেয়াল রিমুভাল পদ্ধতিও। 

৫. কনসিলার প্রয়োগ করতে হয় কীভাবে : হ্যাঁ, মহিলারা ইন্টারনেটে খোঁজেন কোন ধরনের কনসিলার ব্যবহার করা উচিত, সে সম্পর্কে তথ্য। সব মহিলা কনসিলার ব্যবহার করেন না। যাদের ত্বকে কোনো মার্ক বা দাগ আছে তাদেরকে অবশ্যই কনসিলার কিনতে হয়। তখনই কনসিলার কেনার বিষয়টি উঠে আসে। 

৬. ট্যাটু কি ত্বকের জন্য ক্ষতিকর : মহিলারা জানতে চান ট্যাটু শরীরের বা ত্বকের কতটা ক্ষতি করে। তবে তাঁদের দাবি ট্যাটু সবার জন্য ক্ষতিকর এমন নয়। তবে যারা স্থায়ী ট্যাটু এঁকেছেন তাদের অনেকেই অভিযোগ করেন, এর ফলে তাদের ত্বকের সমস্যা বেড়েছে। অর্থাৎ ট্যাটুতে ঝুঁকি আছে। 

৭. চুল কীভাবে দ্রুত গজানো যায় : চুলের বৃদ্ধি একটা বড় প্রশ্নের জন্ম দেয় মহিলাদের মনে। তার প্রভাব পড়েছে ইন্টারনেট সার্চে।  চুল দ্রুত গজাতে চাইলে কি করতে হবে, তা চুলকে ভালো যথেষ্ট পরিমাণে পুষ্টি সরবরাহ করতে হলে কি করতে হবে, তার জন্য বেশ কিছু প্রশ্ন সার্চ করেন মহিলারা।

৮. ফর্সা ত্বক পাব কীভাবে : নারীরা প্রায়ই ত্বক ফর্সা করার জন্য প্রচুর পরিমাণে কসমেটিকস কেনেন। যেমন, পাউডার, ফাউন্ডেশন এবং আরো নানা ধরনের প্রসাধনী কেনেন। কিন্তু ত্বক ফর্সা হওয়ার জন্য আর কি করা উচিত সে সম্পর্কে অগাধ প্রশ্ন মহিলাদের। সেই প্রশ্নই তারা উজাড় করে দিয়েছেন গুগলের ভান্ডারে। 

৯. বলিরেখামুক্ত ত্বক পাওয়া যাবে কীভাবে : ত্বকের যত্ন, মহিলাদের অন্যতম প্রশ্ন। তাজন্য গুগল সার্চ করেছেন তাঁরা একাধিক বার। বলিরেখা থেকে রক্ষা পাওয়া, কালো দাগ থেকে মুক্তি - এ সংক্রান্ত প্রচুর প্রশ্ন করেন তারা গুগলে। 

১০. চোখের নিচের ফোলাভাব দূর করব কীভাবে : ত্বকের সমস্যার আরেকটি প্রশ্ন, যেটা মহিলারা করে থাকেন, তা হল আইব্যাগ বা চোখের ফোলাভাব থেকে মুক্তি পাওয়া যাবে কীভাবে। 

Share this article
click me!