তৈলাক্ত ত্বকের সকল সমস্যা দূর হবে ঘরোয়া উপায়, জেনে নিন রান্না ঘরের কোন উপকরণ ত্বকের উপযুক্ত

গরম পড়লেই তৈলাক্ত ত্বক নিয়ে হাজারটা সমস্যা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নানা রকম প্রোডাক্ট সকলে ব্যবহার করে থাকি সকলে। এতেও যে ত্বকের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়, এমন নয়। ত্বকের সমস্যা থেকে বাঁচতে চাইলে এবার হাতিয়ার করুন রান্না ঘরের এই পাঁচ উপাদান। জেনে নিন কীসের গুণে তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন।

Sayanita Chakraborty | Published : May 12, 2022 8:26 AM IST

গরমে তৈলাক্ত ত্বক নিয়ে হাজারটা সমস্যা। এই সময় অধিক তেলা ভাব, ব্রণ, কালো প্যাচের মতো হাজারটা সমস্যা লেগেই থাকে। গরম পড়লেই তৈলাক্ত ত্বক নিয়ে হাজারটা সমস্যা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নানা রকম প্রোডাক্ট সকলে ব্যবহার করে থাকি সকলে। এতেও যে ত্বকের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়, এমন নয়। ত্বকের সমস্যা থেকে বাঁচতে চাইলে এবার হাতিয়ার করুন রান্না ঘরের এই পাঁচ উপাদান। জেনে নিন কীসের গুণে তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন। 

পাতিলেবুর রস ব্যবহার করুন। একটি পাত্রে জল নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। তুলোয় করে এই রস মুখে লাগান। শুকিয়ে গেলে জলে ধুয়ে নিন। ত্বকের তৈলাক্ত ত্বকের সমস্যা দূর হবে এই উপায়। 

দুধের গুণে দূর হতে পারে ত্বকের তৈলাক্ত ভাব। তৈলাক্ত ত্বকের সমস্যা সহজে দূর হবে। সকলের ঘরে সব সময়ই দুধ থাকে। একটি পাত্রে কাঁচা দুধ নিন। তুলোয় করে দুধ নিয়ে পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। প্রতিদিন দুবার করে ব্যবহার করলে অতিরিক্ত তৈলাক্ত ভাব দূর হবে। 

শসা ও দই দিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। শসা ঘষে নিন। সেই রস একটি পাত্রে নিন। তার সঙ্গে দই। এই মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল হবে সঙ্গে ত্বকের তৈলাক্ত ভাব দূর হবে এই প্যাকের গুণে। তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। নিয়মিত ব্যবহার করতে পারেন শসা ও দইয়ের প্যাক। 

তৈলাক্ত ত্বকের যে কোনও সমস্যা সমাধানে ব্যবহার করতে পারেন নিমপাতার রস। একটি পাত্রে জল নিয়ে গরম হতে দিন। ফুটতে শুরু করলে নিমপাতা দিয়ে দিন। ফুটলে গ্যাস বন্ধ করে জল ছেঁকে নিন। তুলোয় করে এই জল মুখে লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। তৈলাক্ত ত্বকের যে কোনও সমস্যা দূর হবে এর গুণে। 

তৈলাক্ত ত্বকের সমস্যা সমাধানে চন্দন ও হলুদের প্যাক লাগাতে পারেন। প্রথমে হলুদের টুকরো বেটে নিন। তার সঙ্গে মেশান চন্দন বাটা। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। হলুদের গুণে ত্বকের অতিরিক্ত তৈলাক্ত ভাব দূর হবে সঙ্গে চন্দন ত্বক উজ্জ্বল করবে।   

আরও পড়ুন- সানস্ক্রিন ব্যবহারের ক্ষেত্রে এই ভুল কাজ করছেন না তো, ত্বকের হতে পারে মারাত্মক ক্ষতি

আরও পড়ুন- কোন সেক্স পজিশনে চরম যৌনতৃপ্তি পায় নারীরা, সঙ্গমের আগে জেনে নিন

​​​​​​​আরও পড়ুন- লন্ডনের ব্রিটিশ মিউজিয়ামে স্থান পেলেন মা কালী, কুমোরটুলি থেকে পাড়ি দিল দেবী মূর্তি
 

Share this article
click me!