কালীপুজোর রাতে মেকআপের আগে এই দুটো ফেসপ্যাক মুখে লাগান, সাজগোজের পরেও দেখা যাবে ত্বকের গ্লো

মুখের দাগের কারণে মেকআপ আপনার চেহারা নষ্ট করতে পারে। এটি দূর করতে আপনি এই দুই ধরনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। চাঁদের মতো ত্বকের উজ্জ্বলতা পেতে চাইলে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করতে পারেন। 

Web Desk - ANB | Published : Oct 24, 2022 7:43 AM IST

অনেক সময় মেকআপ করার পর মুখ কালো দেখাতে শুরু করে। ত্বক সঠিকভাবে পরিষ্কার না করায় এমনটা হয়। এবং তারপরে মুখের দাগের কারণে মেকআপ আপনার চেহারা নষ্ট করতে পারে। এটি দূর করতে আপনি এই দুই ধরনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। চাঁদের মতো ত্বকের উজ্জ্বলতা পেতে চাইলে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করতে পারেন। 

ধনতেরাস দিয়ে শুরু হবে মায়ের আরাধনা। বাঙালির আরও এক বড় উৎসব হল কালীপুজো। আর উৎসব মানেই জমিয়ে খাওয়া দাওয়া আর ফ্যাশন। এই সময় পোশাক থেকে সাজগোজ সব নিয়েই চলে বিশেষ চর্চা। পুজোর সময় ত্বককে রক্ষা করতে মেনে চলুন এই বিশেষ টোটকা। এই দুটি ফেসপ্যাকে আপনার ত্বকের উজ্জ্বলতা বজায় থাকবে। এখানে জেনে নিন কীভাবে তৈরি করবেন অ্যালোভেরা জেল এবং পেঁপের ফেসপ্যাক-

১) অ্যালোভেরা এবং বাদাম দিয়ে ফেসপ্যাক তৈরি করুন

সুন্দর ত্বকের জন্য অ্যালোভেরা এবং বাদাম তেল ব্যবহার করতে পারেন। এ জন্য অ্যালোভেরা জেল নিন এবং এতে বাদাম তেল মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন এবং তারপর হালকা হাতে আপনার পরিষ্কার মুখে লাগান। এটি ভালভাবে ম্যাসাজ করুন, এটি আপনার ত্বকে ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত এটি করতে হবে। মেকআপের আগে এই ফেসপ্যাকটি ব্যবহার করুন। এটি আপনার ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করবে।

২) পেঁপের ফেসপ্যাক উজ্জ্বলতা আনবে

উজ্জ্বল ত্বকের জন্য পাকা পেঁপে ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকের দাগ দূর করতে পারে। এছাড়াও, এটি ত্বকের বর্ণও বাড়াতে পারে। এটি প্রয়োগ করতে, পেঁপে ম্যাশ করুন এবং তারপর এটি থেকে একটি পেস্ট তৈরি করুন। তারপর এতে হলুদ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মুখ ধুয়ে নিন এবং তারপর এই পেস্টটি মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট।

চারিদিক সেজে উঠেছে রকমারী আলোতে। রাত পোহালেই আলোর উৎসব। সর্বত্র ধনতেরাস দিয়ে শুরু হবে মায়ের আরাধনা। উৎসব চলছে ভাইফোঁটা পর্যন্ত। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতি। এই সময় সকলেই ব্যস্ত ত্বকের যত্ন নিতে। উৎসবের এই কদিন সকলের নজর কাড়তে মরিয়া সকলে। এই সময় সকলের নজর কাড়তে নানান পণ্য ব্যবহার করে থাকেন সকলে। এর থেকে ত্বকের মারাত্মক ক্ষতি হয়। তবে ঘরোয়া প্রতিকারে সাবধানে রাখতে পারেন ত্বককে।

আরও পড়ুন- দীপাবলিতে উপহার দিতে বেছে নিন এর মধ্যে একটি, প্রেম হবে আরও গাঢ়, মজবুত হবে সম্পর্ক

আরও পড়ুন- দীপাবলিতে নিজের হাতে বানিয়ে ফেলুন এই কয়টি পদ, রইলে স্পেশ্যাল মিষ্টির হদিশ

আরও পড়ুন- সংসারে সমৃদ্ধি আনতে কালীপুজো পর্যন্ত এই পাঁচ ভুল থেকে বিরত থাকুন, নিজের আচরণে আনুন নিয়ন্ত্রণ

Share this article
click me!