কলকাতায় সঙ্গীত শিল্পী কেকে-এর মৃত্যু, 'যতটা দুঃখের ততটাই লজ্জার' জানালেন বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকার

মঙ্গলবার নজরুল মঞ্চের কেকে লাইভ অনুষ্ঠানের বেশ কয়েকটি ভিডিওতে এই দৃশ্য স্পষ্ট দেখা যায়। অনুষ্ঠানে উপস্থিত অনেকেই বলছেন, মঞ্চে কেকে এত ঘামছিলেন কেন! এখন প্রশ্ন উঠছে অনুষ্ঠান চলাকালীন অসুস্থ বোধ করছিলেন কি না? 
 

Web Desk - ANB | Published : Jun 1, 2022 7:02 AM IST / Updated: Jun 01 2022, 04:00 PM IST

অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত, কে কে খুব হাসিখুশি দেখাচ্ছিল, তবে বারবার তাকে মঞ্চের পিছনে টেবিলে রাখা রুমাল দিয়ে ঘাম মুছতে এবং জল পান করতে দেখা গেছে। মুখ এবং মাথা মুছে, ঘনঘন জল খাওয়া এবং তারপরে আবার একটি নতুন গান শুরু, সেদিকে নজর যায়নি কারও!

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মঞ্চের পাশ থেকে কেউ হিন্দিতে বললেন, "এখানে খুব গরম।" শিল্পী তার দিকে তাকিয়ে সম্মতি জানালেন। তারপর তিনি তাদের একজনের দিকে ইশারা করলেন এবং মঞ্চের আলোর দিকে ইশারা করে বললেন, "এটা বন্ধ করুন।" তারপর আবার গান করলেন। নজরুল মঞ্চে উপস্থিত দর্শকরা তখন কেকে-র গানে মত্ত হয়ে ওঠেন। তবে তাঁর আকস্মিক মৃত্যুর পর প্রেক্ষাগৃহে ভিড় নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। গুরু নানক ইন্সটিটিউটের ছাত্র রোহিত সা বলেন, "অনেক ভিড় ছিল।" অনেকেই বাইরে দাঁড়িয়ে ছিলেন। এত গরম, মনে হচ্ছিল এসি কাজ করছে না।”

ভীরে ঠাসা কলকাতার নজরুল মঞ্চ ছিল। মিলনায়তনের সর্বত্রই ছিল বিভিন্ন ধরনের আলো। মঞ্চে গান গাইছিলেন বলিউড গায়ক কে.কে. গানের মাঝখানে তাকে রুমাল দিয়ে বারবার মুখ ও কপালের ঘাম মুছতে দেখা গেছে। তিনিও মাথায় রুমাল পরেছিলেন। ছোট বোতল থেকে বারবার জল পান করছিলেন। মঙ্গলবার নজরুল মঞ্চের কেকে লাইভ অনুষ্ঠানের বেশ কয়েকটি ভিডিওতে এই দৃশ্য স্পষ্ট দেখা যায়। অনুষ্ঠানে উপস্থিত অনেকেই বলছেন, মঞ্চে কেকে এত ঘামছিলেন কেন! এখন প্রশ্ন উঠছে অনুষ্ঠান চলাকালীন অসুস্থ বোধ করছিলেন কি না? 

আরও পড়ুন- অসুস্থ লাগায় স্পট লাইট বন্ধ করতে বলেন বারবার, কানে কি কেউ তুলেছিল ? কেকে-র মৃত্যুতে তদন্তে পুলিশ

আরও পড়ুন- স্ত্রী-দুই সন্তানের জন্য কত সম্পত্তি রেখে গেলেন কেকে, প্রকাশ্যে সেই খতিয়ান

আরও পড়ুন- 'বলিউডে নিজের প্রিয় বন্ধুকে হারালাম', কেকে-র প্রয়াণে চোখের জলে ভেঙে পড়লেন


এই বিষয়ে বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকার মন্তব্য করেছেন, 'এই ঘটনা যতটাই দুঃখজনক ততটাই লজ্জার।' এই ঘটনার কারণ হিসেবে তিনি দায়ী করেছেন বেসামাল ভীড়, প্রচণ্ড গরম সেই সঙ্গে বেহাল এসি, শিল্পীর মাথার উপর ফায়ার এক্সিটিঙ্গিউসার স্প্রে করা, অনুষ্ঠান শেষে সরাসরি হাসপাতালে না নিয়ে গিয়ে হোটেলে নিয়ে গিয়ে ২ ঘন্টা সময় নষ্ট করা। তবে কি এই এই দায়িত্বজ্ঞানহীনতার কারণেই আমরা হারালাম এই জনপ্রিয় শিল্পী-কে! এর দায় কার, উঠছে প্রশ্ন

Read more Articles on
Share this article
click me!