দুর্গাপুজোয় দীপিকার মতো ঝা চকচকে উজ্জল ত্বক পেতে চান, ঘরোয়া টোটকায় মুশকিল আসান

পুজোর সময় প্যান্ডেলের মধ্যমণি হতে কে না চায়। দীপিকা থেকে ক্যাটরিনার মতো ত্বক পেতে দিনরাত এক করে একের পর এক  জিনিস লাগাচ্ছেন। তবে কৃত্রিম উপায়ে নয় বরং প্রাকৃতিক উপায়ে ঝকঝকে চেহারা পেতে পারেন আর তার জন্য খুব বেশি কসরতও করতে হবে না। কীভাবে পাবেন  ঝা চকচকে উজ্জল ত্বক, রইল ঘরোয়া অব্যর্থ টোটকা।

Riya Das | Published : Oct 4, 2021 10:48 AM IST

আর মাত্র কয়েকদিন। পুজো প্রায় দোরগোড়ায় চলেই এসেছে। আর এই পুজোর সময়টাতে যেন ত্বক নিয়ে আমার বেশি চিন্তিত হয়ে পড়ি। পুজোর সময় প্যান্ডেলর মধ্যমণি হতে কে না চায়। দীপিকা  (Deepika Padukone) থেকে ক্যাটরিনার (Katrina Kaif)মতো ত্বক পেতে দিনরাত এক করে একের পর এক  জিনিস লাগাচ্ছেন। তবে কৃত্রিম উপায়ে নয় বরং প্রাকৃতিক উপায়ে ঝকঝকে চেহারা পেতে পারেন আর তার জন্য খুব বেশি কসরতও করতে হবে না। কীভাবে পাবেন  ঝা চকচকে উজ্জল ত্বক (Glowing SKin), রইল ঘরোয়া অব্যর্থ টোটকা।

 


ত্বক  নিয়ে  আমরা প্রত্যেকেই নাজেহাল। কোনও না সমস্যা যেন আমাদের লেগেই রয়েছে। ত্বক অনেক ধরনের হয়। কারোর রুক্ষ, তো কারেরা তৈলাক্ত। আজ নিজের ত্বকের ধরণ না জেনেই আমরা বিভিন্ন জিনিস ব্যবহার করে থাকি। আর এই কারণেই ত্বকের নানা ধরনের সমস্যা বেড়ে যায় আর ত্বকের জেল্লাও কমে যায়। পুজোর আগে ত্বকের সেই পুরোনো জেল্লা ফিরিয়ে আসতে মাথায় রাখুন কিছু টিপস।

আরও পড়ুন-BIG NEWS, বছরে মাত্র ১২ টাকা দিয়েই এবার পেয়ে যাবেন ২ লক্ষ টাকার বিমা, জানুন কীভাবে

আরও পড়ুন-দুর্গাপুজোর আগেই একলাফে ফের দাম বাড়ল সোনার, রূপোর দর কোথায় ঠেকল, আজকের দর কত

 

 

সকালে ঘুম থেকেই উঠেই ফেসওয়াশ দিয়ে মুখ পরিস্কার করুন। এর ব্র্যান্ডের ফেসওয়াশ বেশি ব্যবাহার করবেন না। নিজের ত্বকের গঠন বুঝে ফেসওয়াশ ব্যবহার করুন। বাইরে থেকে এসে অবশ্যই হাত, পা ভাল করে ধুয়ে নিন। বাইরের ধুলো, বালি, ময়লা ত্বকের ক্ষতি করে। রোদে বেরোনোর সময় অবশ্যই মুখে সানস্ক্রিন মেখে বেরান।  কড়া রোদে সানক্রিন না লাগিয়ে বেরোলে যেমন ত্বকের ক্ষতি হবে তেমনই মেঘলা দিনেও সানস্ক্রিন মেখে বেরোবেন।

 

 

প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান। জল শরীর থেকে অনেক দূষিত পদার্থ বের করে দেয়। খাবারে অতিরিক্ত নুন একদমই দেবেন না। বেশি পরিমাণ নুন শরীরে ব্লাড প্রেসারের সমস্যা করে তা নয়, বরং চুল ও ত্বকের ক্ষতি করে। খাবার পাতে বাড়তি নুন একদম খাবেন না। প্রত্যেক মাসে একবার করে ম্যাসাজ করান। এতে ত্বকের পরিচর্যা হবে।ডেট এক্সপায়ার হওয়া মেক আপ কখনওই মুখে মাখবেন না। এই ধরনের মেক আপে ব্যাকটেরিয়া খুব সহজেই বৃদ্ধি পায়। তাই ভাল ব্র্যান্ডের মেক আপ ব্য়বহার করুন।  মুখে ব্রণর সমস্যা থাকলে বুঝে শুনে প্রোডাক্ট ব্যবহার করুন। নিজের স্কিন বুঝে মেকআপ নির্বাচন করুন।
 

Read more Articles on
Share this article
click me!