দ্রুত চুলের বৃদ্ধি করতে চান? পার্লার ট্রিটমেন্ট নয়, ভরসা করুন এই কয়টি তেলের ওপর

চুলের যত্ন নিতে সকলেই মেনে চলেন হাজারটা টোটকা। দামি কোম্পানির শ্যাম্পু, ভালো মানের কনডিশনার, এর সঙ্গে হেয়ার মাস্ক ব্যবহার তো আছেই। অনেকে আবার চুলের যত্ন নিতে নিয়মিত পার্লার গিয়ে থাকেন। এসব করে লাভ না হলে, মেনে চলুন এই বিশেষ টোটকা। চুলের বৃদ্ধি দ্রুত হবে তেলের গুণে। এবার থেকে চুলের যত্ন নিয়ে ব্যবহার করুন এই কয়টি তেল। এতে সহজে উপকার পাবেন।

Sayanita Chakraborty | Published : May 12, 2022 5:49 AM IST / Updated: May 12 2022, 12:05 PM IST

বর্তমানে চলছে বড় চুলের ফ্যাশন। কোমড় পর্যন্ত ঘন কালো চুল সকলেরই পছন্দের। কিন্তু, বাস্তবে তা পাওয়া বেশ কঠিন। চুলের যত্ন নিতে সকলেই মেনে চলেন হাজারটা টোটকা। দামি কোম্পানির শ্যাম্পু, ভালো মানের কনডিশনার, এর সঙ্গে হেয়ার মাস্ক ব্যবহার তো আছেই। অনেকে আবার চুলের যত্ন নিতে নিয়মিত পার্লার গিয়ে থাকেন। এসব করে লাভ না হলে, মেনে চলুন এই বিশেষ টোটকা। চুলের বৃদ্ধি দ্রুত হবে তেলের গুণে। এবার থেকে চুলের যত্ন নিয়ে ব্যবহার করুন এই কয়টি তেল। এতে সহজে উপকার পাবেন। 

ব্যবহার করতে পারেন ল্যাভেন্ডার অয়েল। নারকেল তেল বা অলিভ অয়েল নিন একটি পাত্রে। তার সঙ্গে মেশান ৪ থেকে ৫ ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল। মিশ্রণটি দিয়ে স্ক্যাল্পে আলতো করে মাসাজ করুন। এভাবে ৪ থেকে ৫ ঘন্টা পর্যন্ত রেখে দিতে পারেন। দ্রুত চুলের বৃদ্ধি হবে। 

রোজমেরি তেলের গুণে চুলের বৃদ্ধি হয়। একটি পাত্রে নারকেল তেল অথবা অলিভ অয়েল নিন। এর সঙ্গে মেশান ৪ থেকে ৫ ফোঁটা রোজমেরি অয়েল। মিশ্রণটিতে চাইলে ২ থেকে ৩ ফোঁটা দারুচিনি তেল দিতে পারেন। এবার এই তেল দিয়ে মাসাজ করুন। ৩ ঘন্টা পর শ্যাম্পু করে নিন। এতে চুলের বৃদ্ধি ঘটবে। 

চুলের বৃদ্ধিতে পুদিনা পাতার তেল বেশ উপকারী। একটি পাত্রে ২ টেবিল চামচ নারকেল তেল নিন। তাতে মেশান ৩ ফোঁটা পুদিনা পাতার তেল। এবার মেশান ১ টেবিল চামচ অলিভ অয়েল। মিশ্রটি দিয়ে চুলে মাসাজ করুন। ৩ ঘন্টা পর শ্যাম্পু করে নিন। এতে চুলের বৃদ্ধি ঘটবে। 

টি ট্রি অয়েল ত্বকের জন্য বেশ উপকারী। এই তেল এবার ব্যবহার করুন চুলের বৃদ্ধিতে। ভেষজ শ্যাম্পুর সঙ্গে মেশান এই তেল। বাজার চলতি যে কোনও ভেষজ শ্যাম্পু নিন। তাতেত মেশান ৪ ফোঁটা টি ট্রি অয়েল। এবার সেই সেই শ্যাম্পু ব্যবহার করুন। এতে চুলের বৃদ্ধি ঘটবে। একদিন অন্তর এই তেল ব্যবহার করতে পারেন। এতে থাকা অ্যান্টি ফাঙ্গাল ও অ্যান্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য মাথার ত্বকের যে কোনও সংক্রমণ থেকে মুক্তি দিতে পারে। এবার থেকে দ্রুত চুলের বৃদ্ধি ঘটাতে মেনে চলুন এই টোটকা। তেলের গুণে চুলের বৃদ্ধি হবে। মেনে চলুন এই টোটকা। 

আরও পড়ুন- ওয়ার্ক ফ্রম হোমে কাজের চাপে সমস্যা দেখা দিচ্ছে ঘুমে? রইল অনিদ্রাজনিত সমস্যা থেকে মুক্তির উপায়

আরও পড়ুন- বিগ ধামাকা, লক্ষ্মীবারে জলের দরে সস্তা সোনা ও রূপোর দাম, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

আরও পড়ুন- পালিত হচ্ছে আন্তর্জাতিক নার্স দিবস, জেনে নিন কেন ১২ মে দিনটি নির্দিষ্ট করা হয়েছে


        
 

Share this article
click me!