শর্টস পরতে লজ্জা! থলথলে থাইয়ের মেদ ঝরবে এক সপ্তাহে, হয়ে উঠুন ছিপছিপে সুন্দরী

পরতে পারেন না পছন্দমত ড্রেস! হাই থাই স্লিটে বেঢপ দেখতে লাগে! আমরা প্রায়ই এরকম পরিস্থিতির শিকার হই। এমন পরিস্থিতিতে, আপনার প্রতিদিন আপনার জীবনযাত্রায় এমন কিছু ব্যায়াম অন্তর্ভুক্ত করার চেষ্টা করা উচিত, যা থাইয়ের ক্রমবর্ধমান চর্বি কমাতে সাহায্য করবে।

Parna Sengupta | Published : Jun 29, 2023 12:46 PM IST

18

আমাদের মধ্যে অধিকাংশই ব্যায়ামহীন ও শরীরচর্চা হীন জীবনধারার শিকার। এমন পরিস্থিতিতে ডেস্ক জব এবং শারীরিক পরিশ্রমের অভাব আমাদের পায়ের ব্যবহার কমিয়ে দিচ্ছে, যার কারণে উরুর চর্বি বাড়ছে।

28

এই চর্বি দেখতে যতটা খারাপ তার চেয়ে বেশি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এমন পরিস্থিতিতে, আপনার প্রতিদিন আপনার জীবনযাত্রায় এমন কিছু ব্যায়াম অন্তর্ভুক্ত করার চেষ্টা করা উচিত, যা থাইয়ের ক্রমবর্ধমান চর্বি কমাতে সাহায্য করবে।

38

সিট-আপ করা থাইয়ে জমে থাকা চর্বি কমাতে সহায়ক হতে পারে। আসলে, সিট-আপ হল এক ধরনের ব্যায়াম যাকে বলা হয় স্কোয়াট। এটি একটি খুব কার্ডিয়াক ব্যায়াম এবং এটি করার সময়, আপনার থাইয়ের পেশীগুলির উপর জোর দেওয়া হয়

48

কার্ডিয়াক ব্যায়ামে থাইয়ের মধ্যে জমাট চর্বি এবং চর্বি গলে যেতে শুরু করে। ধীরে ধীরে, এটি আপনার পেটের চর্বিতেও চাপ সৃষ্টি করে, যা উরুর চর্বি কমাতে সাহায্য করে। সুতরাং, প্রতিদিন ১০ বার সিট-আপ করুন। ধীরে ধীরে এর সংখ্যা বাড়ান। এটি উরুর মেদ কমাতে সহায়ক হবে।

58

আপনি যদি আপনার ওজন কমাতে চান, তাহলে দিনে ৩০ বার সিট-আপ করুন। এটি করা আপনার স্বাস্থ্যের জন্য কার্যকরভাবে কাজ করবে।

68

এতে আপনার পেটে ও থাইয়ের জমে থাকা চর্বির ওপর এক ধরনের চাপ তৈরি হবে এবং দ্রুত পুরো শরীরে জমে থাকা চর্বি গলাতে কাজ করবে।

78

সিট-আপ করলে আপনার পায়ের হাড় মজবুত হয়। যা হয় তা হল আপনি যখন এটি করেন তখন হাড়গুলি ব্যাপকভাবে ব্যবহৃত হয় এবং শরীরের সমস্ত অঙ্গ এতে জড়িয়ে যায়। এটি জয়েন্টগুলির কার্যকারিতা উন্নত করে এবং আপনার পায়ের হাড়কে শক্তিশালী করে।

88

স্কোয়াট করা পেশী স্বাস্থ্য গঠনে উপকারী হতে পারে। এটি সমস্ত পেশীর জন্য সহায়ক, শুধু একটি নয়। আপনাকে যা করতে হবে তা হল আপনার প্রতিদিনের ব্যায়ামের রুটিনে এটি অন্তর্ভুক্ত করা। এটি আপনার শরীরের সমস্ত ক্রিয়াকলাপের উন্নতির সাথে সাথে রক্ত সঞ্চালনকে ত্বরান্বিত করবে। যার ফলে আপনার পুরো শরীর সুস্থ থাকবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos