শীতের মরশুমে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, দ্রুত ঘটবে চুলের বৃদ্ধি, জেনে নিন কীভাবে

চুলের কম বৃদ্ধি নিয়ে সমস্যা থাকে অনেকেরই। এই চুল সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি বিশেষ খাবার। এতে দ্রুত ঘটবে চুলের বৃদ্ধি, জেনে নিন কীভাবে।

Sayanita Chakraborty | / Updated: Jan 15 2023, 05:40 AM IST

চুল নিয়ে সারা বছর লেগে থাকে নানান সমস্যা। চুল পড়া, খুশকি, ডগা চেরা থেকে শুরু করে শুষ্ক ত্বকের সমস্যা। এরই সঙ্গে চুলের কম বৃদ্ধি নিয়ে সমস্যা থাকে অনেকেরই। এই চুল সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি বিশেষ খাবার। এতে দ্রুত ঘটবে চুলের বৃদ্ধি, জেনে নিন কীভাবে।

পালং শাক খেতে পারেন। শীতের সময় খেতে পারেন এই সবজি। এতে মিলবে উপকার। পালং শাক খেলে মিলবে ভিটামিন এ, বিটা ক্যারটিন, ভিটামিন সি খেতে পারেন। এতে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ এতে। সঙ্গে পালং শাক খেলে মিলবে উপকার।

রাঙা আলু খেতে পারেন। বিটা ক্যারটিন, ভিটামিন এ আছে এতে। রাঙা আলু নিয়মিত খেতে পারেন এটি। আলু খেলে চুলের গোড়া হবে মজবুত।

অ্যাভোকাডো খেতে পারেন। এতে আছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড, ভিটামিন ই, অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। এটি খেলে চুলের বৃদ্ধি ঘটে। চুলের জন্য বেশ উপকার অ্যাভোকাডো। খেতে পারলে মিলবে উপকার। এই ফল চুল ভালো রাখার সঙ্গে ত্বকের জন্য উপকারী।

বাদাম ও বীজ খেতে পারেন। বাদামে আছে ভিটামিন ই, জিঙ্ক, ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড। যা সহজে চুলের বৃদ্ধি করে। চিয়া সিড, আমন্ড, আখরোট খেতে পারেন। এই সকল উপাদান শরীরে জন্য বেশ উপকারী। খেতে পারেন এই সকল জিনিস। এতে মিলবে উপকার।

এরই সঙ্গে চুলের সঠিক যত্ন নিন। চুল পড়ার সমস্যা লেগে থাকে বছর ভর। প্রতি মরশুমেই এই চুল পড়ার সমস্যা নিয়ে চলে ঝামেলা। অনেক সময় শীতের মরশুমে এই সমস্যা বেড়ে চলে। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টিপস। শীতের সময় চুল পড়ার সমস্যা থেকে মুক্তি মেনে চলুন বিশেষ টিপস। সঙ্গে খাদ্যতালিকায় যোগ করুন এই সব খাবার। এতে মিলবে উপকার। চুল ভালো রাখতে চাইলে সঠিক খাবার খাওয়া প্রয়োজন। খাদ্যতালিকায় বদল আনলে মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে চাইলে ও ত্বক ও চুল ভালো রাখতে চাইলে খাদ্য তালিকায় বদল আনুন। সঙ্গে সঠিক পণ্য ব্যবহার করুন। এতে মিলবে উপকার। সঙ্গে শীতের মরশুমে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, দ্রুত ঘটবে চুলের বৃদ্ধি। চুল ভালো রাখতে চাইলে শীতের সময় মেনে চলুন এই সকল টোটকা।

 

আরও পড়ুন-

ত্বক ও চুলের সমস্যায় নাজেহাল, টি-ট্রি অয়েলের ব্যবহার জানলে চমকে যাবেন

ত্বক উজ্জ্বল করতে ও তারুণ্য ধরে রাখতে মেনে চলুন এই ১০ টোটকা, জেনে নিন কী কী করবেন

লিকুইড ফাউন্ডেশন লাগাতে মেনে চলুন এই সকল বিশেষ পদ্ধতি, ত্বক দেখাবে দাগহীন ও উজ্জ্বল

Share this article
click me!