এক ঢাল ঘন কালো চুল পেতে চান! তবে এই নিয়ম মেনে আপনিও পান মনের মতো ফলাফল

চুলের দ্রুত বৃদ্ধির জন্য অনেকেই নিয়মিত তেল, শ্যাম্পু পরিবর্তন করেন। কিন্তু শুধুমাত্র এগুলি পরিবর্তন করলেই চুলের দ্রুত বৃদ্ধি ঘটবে না। কিন্তু ক‌ড়িপাতা যদি নির্দিষ্ট পদ্ধতিতে ব্যবহার করা হয় তাহলে অবশ্যই চুল দ্রুত বৃদ্ধি পাবে। 
 

deblina dey | Published : Sep 19, 2024 8:39 AM IST / Updated: Sep 19 2024, 02:10 PM IST

15

প্রতিটি মহিলারই লম্বা, ঘন চুলের ইচ্ছা থাকে। এর জন্য তারা চুলে নানা রকমের উপাদান প্রয়োগ করে থাকেন। শ্যাম্পু, তেল পরিবর্তন করার পাশাপাশি ঘরোয়া টোটকাও ব্যবহার করেন। তবে চুল দ্রুত বৃদ্ধির জন্য বাজার চলতি পণ্য ব্যবহার করা উচিত নয়। কারণ এগুলিতে থাকে রাসায়নিক। যা চুলের বৃদ্ধি ব্যাহত করে এবং চুল পড়া শুরু হয়।  

25

চুলের জন্য প্রাকৃতিক উপাদান ব্যবহারই সবচেয়ে ভালো। এতে চুল যেমন ইচ্ছা তেমন বৃদ্ধি পায়। এর জন্য আপনি ক‌ড়িপাতা ব্যবহার করতে পারেন। ক‌ড়িপাতা চুলকে সুন্দর রাখে। চুল দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে। 

চুলের জন্য ক‌ড়িপাতার উপকারিতা

প্রায় প্রতিটি বাড়িতেই ক‌ড়িপাতা থাকে। কারণ প্রতি রান্নাতেই ক‌ড়িপাতা ব্যবহার করা হয়। তাই চুলের জন্য আলাদা করে ক‌ড়িপাতা কিনতে হবে না। ক‌ড়িপাতায় প্রচুর প্রাকৃতিক গুণ রয়েছে। এটি চুল লম্বা, কালো করতে সাহায্য করে।

35

ক‌ড়িপাতার হেয়ার প্যাক চুলে ব্যবহারের ফলে চুলের রুক্ষতা দূর হয়। চুল কোমল, ঘন হয়। এটি চুলকে সুন্দর রাখে। ক‌ড়িপাতা নানা ভাবে ব্যবহার করা যেতে পারে। যে ভাবেই ব্যবহার করুন না কেন, এটি চুলকে সুন্দর করে তুলবে। 

45

ক‌ড়িপাতা এবং নারকেল তেলের হেয়ার প্যাক

এর জন্য ক‌ড়িপাতা এবং নারকেল তেল একসাথে ব্যবহার করতে পারেন। এটি চুল দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে। প্রথমে ক‌ড়িপাতা ভালো করে জলে ধুয়ে নিন। এবার মিক্সিতে অল্প জল দিয়ে পেস্ট তৈরি করে নিন।এই পেস্ট একটি পাত্রে রেখে তাতে ২ চা চামচ নারকেল তেল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ চুলে দিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এরপর চুল ভালো করে ধুয়ে ফেলুন। এটি চুলকে সুন্দর এবং লম্বা করতে সাহায্য করবে। 

55

ক‌ড়িপাতা এবং মেথির হেয়ার প্যাক

মেথি চুল বৃদ্ধির জন্য খুবই উপকারী। এর সাথে ক‌ড়িপাতা এবং শিকাকাই মিশিয়ে ব্যবহার করলে চুল সুন্দর হয়। প্রথমে ক‌ড়িপাতা পেস্ট তৈরি করে একটি পাত্রে রেখে নিন। এরপর মেথি পেস্ট তৈরি করে তাতে মিশিয়ে নিন। প্যাক তৈরির জন্য ভেজানো মেথির জল ব্যবহার করুন। এরপর এই মিশ্রণ চুলে দিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন।

২০ মিনিট পর চুল ভালো করে ধুয়ে ফেলুন। এই হেয়ার প্যাক চুলকে মসৃণ করে তোলে। সপ্তাহে একবার এই হেয়ার প্যাক ব্যবহার করুন। এটি চুলকে সুন্দর রাখবে এবং বাজার চলতি হেয়ার প্যাক ব্যবহারের প্রয়োজন হবে না। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos