চুলের বৃদ্ধির জন্য ৫টি অতি উপকারী উদ্ভিদ, এর প্রত্যেকটি অতি পরিচিত

আমাদের ব্যস্ততম জীবনে চুলের স্বাস্থ্য প্রায়শই ক্ষতিগ্রস্থ হয়। সৌভাগ্যক্রমে, রোজমেরি এবং অ্যালোভেরার মতো ঘরে তৈরি গাছপালা প্রাকৃতিকভাবে আপনার চুলকে ঘন কালো এবং পুষ্টিতে ভরিয়ে দিতে পারে।
 

deblina dey | Published : Sep 18, 2024 11:38 AM IST / Updated: Sep 18 2024, 05:27 PM IST

16

আজকের ব্যস্ত জীবনে, স্ট্রেস এবং পরিবেশগত কারণগুলি আমাদের চুলের জন্য ক্ষতিকারক। সৌভাগ্যক্রমে, আপনার বাগান থেকে সহজ গাছপালা, যেমন অ্যালোভেরা এবং রোজমেরি, কার্যকর প্রতিকার প্রদান করতে পারে। এই প্রাকৃতিক বিকল্পগুলি চুলের বৃদ্ধিকে বৃদ্ধি করে এবং সহজেই স্ক্যাল্পের স্বাস্থ্যের উন্নতি করে।
 

26

অ্যালোভেরা, এর গুণাবলীর জন্য সুপরিচিত, মাথার ত্বকে আর্দ্রতা যোগায়, খুশকি কমায় এবং চুলের বিকাশে সাহায্য করে। এর এনজাইমগুলি রক্ত ​​প্রবাহকে উৎসাহিত করে, চুলের ফলিকেলগুলিকে শক্তিশালী, স্বাস্থ্যকর স্ট্র্যান্ড তৈরি করতে পুষ্টি জোগায়।


 

36

অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ রোজমেরি মাথার ত্বকে রক্ত সঞ্চালন উন্নত করে, যা চুলের বিকাশকে উৎসাহিত করে। এটি আপনার মাথার ত্বককে সুস্থ রাখার জন্য একটি দুর্দান্ত বিকল্প কারণ এর প্রদাহ বিরোধী গুণাবলী, যা খুশকির বিরুদ্ধে লড়াই করতেও সাহায্য করতে পারে।

46

পুদিনা পাতার একটি ফ্রেস সুগন্ধ রয়েছে যা মাথার ত্বকে রক্ত ​​প্রবাহকে উৎসাহিত করে। চুল সামগ্রিকভাবে ঘন এবং আরও প্রাণবন্ত হয়ে উঠতে পারে এবং এর মেন্থল উপাদান চুলের বৃদ্ধিকে বাড়িয়ে দেয়।

56

ভৃঙ্গরাজ, যা দীর্ঘদিন ধরে আয়ুর্বেদিক ঔষধে ব্যবহৃত হয়ে আসছে, চুলের ফলিকেলগুলিকে উদ্দীপিত করা এবং চুল পড়া কমানোর ক্ষমতার জন্য সুপরিচিত। এটি চুলকে চকচকে করে তোলে এবং মাথার ত্বকে পুষ্টি যোগানোর মাধ্যমে একটি ভাল টেক্সচার তৈরি করে।

66

প্রোটিন এবং নিকোটিনিক অ্যাসিড সমৃদ্ধ, মেথি বীজ চুলের বৃদ্ধিকে উৎসাহিত করে এবং চুলকে শক্তিশালী করে। এগুলি খুশকি এবং শুষ্ক মাথার ত্বকের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে, নিয়মিত ব্যবহারের সঙ্গে চুলকে নরম এবং আরও সুস্থ করে তোলে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos