হবু কনেরা চুলের যত্নে মেনে চলুন এই সকল বিশেষ টিপস, বিয়ের দিন চুল দেখাবে আকর্ষণীয়

বিয়ের আগে চুলের নিন বিশেষ যত্ন। বিয়ের দিন মেকআপ আর্টিস্টের সাহায্যে বিভিন্ন স্টাইলে চুল বাঁধেন সকলে। তবে, এই দিন বাকি অনুষ্ঠানে চুল সুন্দর দেখাতে মেনে চলুন বিশেষ টিপস। জেনে নিন কী কী করবেন।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 10:34 AM IST

শুরু হয়ে গিয়েছে বিয়ের মরশুম। একে একে সাত পাতে বাঁধা পড়ছেন অনেকে। অনেকেরই দীর্ঘদিনের স্বপ্ন পাচ্ছে পূর্ণতা। জীবনের এই একটা দিনকে স্মরণীয় করে তুলবে চলে বহু পরিকল্পনা। অনেক দিন আগে থেকে সকলেই নানা পদক্ষেপ নিতে শুরু করেন। বিয়ের সকল আয়োজনে যেন কোনও ত্রুটি না থাকে সে দিকে সকলেই রাখেন বিশেষ খেয়াল। এর সঙ্গে চলে রূপচর্চা। এই একটা দিন সকলের থেকে সুন্দর হয়ে উঠতে রূপচর্চায় কোনও ফাঁকি দেন না কেউ-ই। আজ টিপস রইল হবু কনেদের জন্য। বিয়ের আগে চুলের নিন বিশেষ যত্ন। বিয়ের দিন মেকআপ আর্টিস্টের সাহায্যে বিভিন্ন স্টাইলে চুল বাঁধেন সকলে। তবে, এই দিন বাকি অনুষ্ঠানে চুল সুন্দর দেখাতে মেনে চলুন বিশেষ টিপস। জেনে নিন কী কী করবেন।

সঠিক হেয়ার স্টাইলিং করান সবার আগে। চুলের অনেকেই হাইলাইস্ট করে থাকেন, কেউ কেউ কালার করে থাকেন। তেমনই কেউ কার্ল করেন তো কেউ স্ট্রেইট। বিয়ের আগে চুলের স্টাইলিং নিয়ে এক্সপেরিমেন্ট করবেন না। এতে চুলের ক্ষতি হতে পারে। তেমনই ভেস্তে যেতে পারে বিয়ের সাজ। এই সময় চুলে হাইলাইস্ট না করাই ভালো। বিয়ের সাজের সঙ্গে এমন স্টাইল নাও মানাতে পারে। তাই এক্সপার্টের থেকে পরামর্শ নিয়ে স্টাইল করুন।

চুলের কাটিং খুব গুরুত্বপূর্ণ। বিয়ের দিন রাত চুল বাঁধা থাকে ঠিকই কিন্তু বিয়ের বাকি অনুষ্ঠানে চুল খোলা রাখেন অনেকে। তাই কাটিং করার আগে দেখে নিন আপনার মুখের সঙ্গে কোন কাট মানাবে। তেমনই বিয়ের পর অনেকেই চুলের পাটিং পরিবর্তন করেন। তাই এই কথা মাথায় রেখে চুল কাটুন।

চলছে শীতের মরশুম। এই সময় হবু কনেরা চুলের যত্নে রোজ তেল ব্যবহার করুন। ক্যাস্টর অয়েল লাগাতে পারেন। লাগাতে পারেন নারকেল তেল কিংবা অরিগ্যানো অয়েল। এতে মিলবে উপকার। চুলের যত্ন এই সময় বেশি শ্যাম্পু ব্যবহার না করাই ভালো। এতে চুল রুক্ষ হয়ে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই এই সময় চুলে জেল্লা আনতে ঘরোয় টোটকা মেনে চলতে পারেন। ব্যবহার করতে পারেন একাধিক ঘরোয়া প্যাক। এতে চুলে আসবে জেল্লা। দূর হবে চুল পড়া ও রুক্ষ্ম চুলের সমস্যা। হবু কনেরা চুলের যত্নে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। বিয়ের দিন চুল দেখাবে আকর্ষণীয়।

 

আরও পড়ুন-

আদা চা পানে মিলবে এই উপকারগুলি, জেনে নিন দিনে কত কাপ পান করতে পারবেন

শীতে পায়ের যত্নে ব্যবহার করুন এই কয়টি ঘরোয়া ফুট মাস্ক, দেখে নিন কীভাবে বানাবেন

ভুলেও খাবেন না এই কয়টি খাবার, বাড়ছে কিডনিটে পাথর জমার সম্ভাবনা, দেখে নিন তালিকা

Share this article
click me!