পাঁচ উপায় পুজোর আগে পান ঝলমলে চুল, জেনে নিন কীভাবে, রইল বিশেষ টিপস

পুজোর আগে ঝলমলে চুল পেতে ঘরোয়া টোটকা ব্যবহার করতে পারেন। জেনে নিন কিভাবে অ্যাপেল সিডার ভিনেগার, কলা, মধু, নারকেল তেল, জবা ফুল এবং ডিমের প্যাক ব্যবহার করে চুলের যত্ন নেবেন।

Sayanita Chakraborty | Published : Oct 5, 2024 12:33 PM IST / Updated: Oct 05 2024, 06:04 PM IST

পুজোর আগে ঝলমলে চুল কে না চায়। পুজোর আগে চুল নরম ও সুন্দর করতে কেউ স্পা করান তো কেউ অন্য কোনও ট্রিটমেন্ট করিয়ে থাকেন। তেমনই আবার কেউ দামি দামি পণ্য ব্যবহার করে থাকেন। এবার জোর আগে পান ঝলমলে চুল ঘরোয়া টোটকার গুণে। জেনে নিন কীভাবে, রইল বিশেষ টিপস।

একটি পাত্রে জল নিন। তাতে মেশান অ্যাপেল সিডার ভিনিগার। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

Latest Videos

কলা ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। কলা ভালো করে চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

চুল ভালো রাখতে অয়েল ম্যাসাজ করতে পারেন। নারকেল তেল নিন একটি পাত্রে। তাতে মেশান এসেন্সিয়াল অয়েল। এই তেল দিয়ে মালিশ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

চুলের যত্নে ব্যবহার করতে পারেন জবা ফুল। একটি পাত্রে পরিমাণ মতো নারকেল তেল নিন। তা গরম করতে দিন। এবার তাতে জবা ফুল দিন। ফুটে গেলে গ্যাস বন্ধ করে দিন। তেল ছেঁকে নিন। তা ঠান্ডা করে চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।

চুল ঝলমলে করতে ডিমের প্যাক লাগান। একটা পাত্রে ডিম ফেটিয়ে নিন। তাতে মেশান দই। ভালো করে ফেটিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের জগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

কুলতলিতে ধুন্ধুমার, ভাঙচুর করা হল থানা, জ্বালানো হল বাইক, কেন এই পরিস্থিতি? Kultali Incident
মীনাক্ষীকে কুলতলি যেতে বাঁধা, তুমুল ধ্বস্তাধস্তি পুলিশের সঙ্গে | Minakshi Mukherjee
শেষমেশ কাটলো আশঙ্কা! হাসপাতাল থেকে ছাড়া পেলেন Govinda! ধন্যবাদ জানালেন ডাক্তার ও ভক্তদের | Govinda
আক্রান্ত জুনিয়র ডাক্তাররা! ফের কর্মবিরতি প্রত্যাহার! দেওয়া হলো ২৪ ঘণ্টা আল্টিমেটাম! | RG Kar Protest
তীব্র চাঞ্চল্য Jaynagar-এ! প্রকাশ্যে MP-কে জুতো দেখিয়ে চলে Kultali-র জনসাধারণের প্রতিবাদ! | Jaynagar