চুলের রুক্ষ্ম ভাব দূর করতে ব্যবহার করুন এই তিন প্যাকের মধ্যে একটি, দেখে নিন এক ঝলকে

চুলের রুক্ষ্ম ভাব দূর করতে কলা ও মধু, দই ও অলিভ অয়েল এবং অ্যাপেল সিডার ভিনিগারের মতো ঘরোয়া উপাদান ব্যবহার করতে পারেন। এই তিনটি প্যাকের যেকোনো একটি ব্যবহারে চুলের রুক্ষ্ম ভাব দূর হবে এবং চুল সুন্দর ও মসৃণ হবে।

Sayanita Chakraborty | Published : Oct 16, 2024 2:06 PM IST

চুলের রুক্ষ্ম ভাব নিয়ে সকলেই থাকে চিন্তিত। এই সমস্যা থেকে মুক্তি পাবেন কী করে তা কেউ ঠিক করে উঠতে পারেন না। দামি দামি পণ্য ব্যবহার করে থাকেন কেউ কেউ। তেমনই কেউ করেন পার্লার ট্রিটমেন্ট। এবার এই সব না করে ঘরোয়া টোটকা মেনে চলুন। চুলের রুক্ষ্ম ভাব দূর করতে ব্যবহার করুন এই তিন প্যাকের মধ্যে একটি। দেখুন কী কী।

কলা ও মধু

Latest Videos

কলা ও মধু চুলের রুক্ষ্ম ভাব দূর করতে বেশ উপকারী। কলা ভালো করে চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। স্ক্যাল্পে না লাগালেও হবে। কারণ অনেক সময় কলা তুলতে সমস্যা লাগে। চুলে কলা ও মধু প্যাক লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। 

দই ও অলিভ অয়েল

প্যাক বানাতে পারেন দই ও অলিভ অয়েল দিয়ে। পাত্রে দই নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। তাতে অলিভ অয়েল মেশান। তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

অ্যাপেল সিডার ভিনিগার

চুলের রুক্ষ্ম ভাব দূর করতে অ্যাপেল সিডার ভিনিগার উপকারী। অ্যাপেল সিডার ভিনিগার একটি পাত্রে নিন। তাতে মেশান পরিমাণ মতো জল। তুলোয় করে তা চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ৩ থেকে ৪ দিন ব্যবহারে মিলবে উপকার।

 

Share this article
click me!

Latest Videos

শয়তান দাদু! বিস্কুটের লোভ দেখিয়ে ওইসব! জানাজানি হতেই তুলে নিয়ে গেল পুলিশ | Narendrapur News Today
হাড়হিম করা কাণ্ড! হল না যুবতীর ময়নাতদন্ত, কারণ শুনলে চমকে উঠবেন! দেখুন | Krishnanagar News Today
'ওনি কার্নিভালে নাচছেন আর এদিকে লক্ষ্মীরা এইভাবে প্রাণ হারাচ্ছেন' Krishnanagar কাণ্ডে বিস্ফোরক লকেট
পিৎজা খাইয়ে...কৃষ্ণনগরে তরুণী খুনের ঘটনায় গ্রেফতার মৃতার হবু বর | Today Krishnanagar News
উত্তাল বিক্ষোভ Krishnanagar-এ! Locket Chatterjee-র নেতৃত্বে রাস্তা অবরোধ করে চলে তীব্র প্রতিবাদ!