শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন আয়ুর্বেদিক ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন

ত্বকের যত্ন নিন আয়ুর্বেদিক উপায়। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে এবার আয়ুর্বেদিক প্যাক ব্যবহার করুন। সহজ কয়টি উপাদান দিয়ে বানাতে পারেন এই প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন আয়ুর্বেদিক ফেসপ্যাক।

Web Desk - ANB | Published : Nov 21, 2022 8:50 AM IST

শীতের মরশুমে ত্বকের নানান সমস্যা লেগে থাকে। বিশেষ করে শীতের মরশুমে ত্বকে রক্ষ্ম ভাব লেগেই থাকে। এই সময় ত্বক ফেলে যাওয়া, ত্বকে চুলকানির সমস্যা লেগেই থাকে। এই সময় ত্বকের যত্ন নিন আয়ুর্বেদিক উপায়। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে এবার আয়ুর্বেদিক প্যাক ব্যবহার করুন। সহজ কয়টি উপাদান দিয়ে বানাতে পারেন এই প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন আয়ুর্বেদিক ফেসপ্যাক।

দুধ, আমন্ড ও গোলাপ জল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটা বাটিতে জল নিয়ে তাতে আমন্ড ডুবিয়ে রাখুন। সারা রাত এভাবে রেখে সকালে বেটে নিন। একটি পাত্রে পরিমাণ মতো দুধ নিন। তাতে মেশান বেটে রাখা আমন্ড। মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

অ্যাভোকাডো, মধু, লবঙ্গ তেল দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। একটি অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ একটি পাত্রে নিন। এবার চামচ দিয়ে তা পেস্ট করে নিন। এতে মেশান পরিমাণ মতো মধু। মেশান লবঙ্গ তেল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। এটি ত্বকে লাগালে উপকার পাবেন। ব্যবহার করুন এই বিশেষ প্যাক। ত্বকে যাবতীয় সমস্যা দূর হবে এর গুণে।

 

কলা ও মধু দিয়ে প্যাক বানিয়ে নিন। এই আয়ুর্বেদিক প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। একটি অর্ধেক কলা নিয়ে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। শীতে ত্বকের সমস্যা দূর করতে বেশ উপকারী এই প্যাক।

পেঁপে ও মধু দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পেঁপে নিয়ে তা চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। শীতে ত্বকের সমস্যা দূর করতে বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই ফেসপ্যাক। ত্বকে যত্নে বেশ উপকারী এই প্যাক। পেঁপের গুণে ত্বকে পুষ্টি জোগাবে। এবছর শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন আয়ুর্বেদিক ফেস প্যাক। 

 

আরও পড়ুন-

ঘাড়ে- পিঠের যন্ত্রণায় নাজেহাল, মেরুদন্ডের এই জটিল সমস্যা আপনার নেই তো, সতর্ক হোন আগে থেকেই

মাথাব্যথা হলেই কথায় কথায় ডিসপ্রিন স্যারিডন গিলে ফেলেন, পরিণতি হতে পারে ভয়ানক

কোন সময়টা সঙ্গমের জন্য পাগল হয়ে যান মেয়েরা, সমীক্ষায় উঠে এল চমকপ্রদ তথ্য

 

 

Share this article
click me!