ত্বকে জমে থাকা মরা চামড়া সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করছে? ঘরোয়া উপায় সমস্যা থেকে মিলবে মুক্তি

ঋতু পরিবর্তনের সময় মরা চামড়ার সমস্যা। এই সময় অধিকাংশই মরা চামড়ার সমস্যায় ভুগে থাকেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ঘরোয়া টোটকা।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 9:07 AM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। শীতের সময় রুক্ষ্ম ত্বকের সমস্যা। তেমনই গরমে তৈলাক্ত ত্বক। এরই সঙ্গে ঋতু পরিবর্তনের সময় দেখা দেয় নানা সমস্যা। এই সময় অধিকাংশই মরা চামড়ার সমস্যায় ভুগে থাকেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ঘরোয়া টোটকা।

অ্যালোভেরা- অ্যালোভেরা ও চালের গুঁড়ো দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার একটি পাত্রে চালের গুঁড়ো নিন। তাতে মেশান অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

আখরোট- আখরোট ও মধু দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। আখরোট ও মধু দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। ৩ থেকে ৪টি আখরোট নিয়ে তা ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান মধু। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। যাতের ত্বক খুবই রুক্ষ্ম তারা এই প্যাক লাগাতে পারেন। মিলবে উপকার।

কমলালেবুর খোসা- ত্বকের যত্নে ব্যবহার করুন কমলালেবুর খোসা। কমলা লেবু খোসা কেটে নিন। তা মুখে ঘষতে পারেন। তেমনই কমলা লেবুর খোসা রোদে শুকিয়ে নিন। এবার তা গুঁড়ো করে নিন। এর সঙ্গে মেশান মধু। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

সয়া- সয়াবিন দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি পাত্রে জল দিন। তাতে সয়া বিন দিয়ে ডুবিয়ে রাখুন। তারপর তা চটকে নিন। এর সঙ্গে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

কফি- কফি ও ব্রাউন সুগার দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ কফি ও ব্রাউন সুগার নিন। এবার তা ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে জমে থাকা মরা চামড়া সহজে দূর হবে।

কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। কেউ পার্লার ট্রিটমেন্ট করেন তো কেউ নিত্য নতুন পণ্য ব্যবহার করেন। কিন্তু, জানেন কি ত্বকের যত্ন নিতে অজান্তেই ঘটছে একাধিক ভুল। মেনে চলুন বিশেষ টিপস। ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। সঠিক উপায় সেই সকল সমস্যা সমাধান করুন। এতে মিলবে উপকার। এবার সঠিক উপায় মরা চামড়া দূর করুন। এতে সমস্যা থেকে দ্রুত মিলবে উপকার।

 

আরও পড়ুন

নৌবাহিনীতে দশম পাসে প্রচুর শূণ্যপদ, নির্বাচনের জন্য এই কাজটি করতে হবে

এই পাঁচ কারণে মেয়েরা সবার আগে ত্যাগ করুন ধূমপানের অভ্যেস, জেনে নিন কী কী

ওজন কমানোর সঙ্গে জোগাবে এনার্জি, দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে

Share this article
click me!