শিকাকাই দিয়ে তৈরি করুন এই কয়টি হেয়ার প্যাক, দূর হবে চুলের যাবতীয় সমস্যা

চুলের সমস্যা সামধানে ব্যবহার করুন শিকাকাই। এই কয় উপায় শিকাকাই দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। এতে দ্রুত মিলবে উপকার। দূর হবে চুলের নানান যাবতীয় সমস্যা।

Web Desk - ANB | Published : Feb 4, 2023 9:27 AM IST

খুশকি, স্ক্যাল্পে চুলকানি, ডগা চেরা কিংবা রুক্ষ্ম ত্বকের সমস্যা লেগেই আছে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই ভরসা রাখেন ঘরোয়া টোটকার ওপর। এবার চুলের সমস্যা সামধানে ব্যবহার করুন শিকাকাই। এই কয় উপায় শিকাকাই দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। এতে দ্রুত মিলবে উপকার। দূর হবে চুলের নানান যাবতীয় সমস্যা।

শিকাকাই ও রিঠে দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। একটি পাত্রে জল নিন। তাতে রিঠে দিয়ে সারা রাত রেখে দিন। সকালে তা চটকে নিন। এবার একটি পাত্রে পরিমাণ মতো শিকাকাই পাউডার নিন। তাতে মেশান রিঠে। এবার ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

শিকাকাই ও দই দিয়ে প্যাক বানান। শিকাকাই পাউডারের সঙ্গে মেশান পরিমাণ মতো দই। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে চুল হবে নরম।

শিকাকাই ও ডিম দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে জল নিন। তাতে শিকাকাই দিয়ে সারা রাত রেখে দিন। সকালে তা চটকে নিন। এবার একটি ডিম ফেটিয়ে নিন। তার সঙ্গে মেশান শিকাকাই। এবার ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস।

শিকাকাই অয়েল দিয়ে চুলের যত্ন নিতে পারেন। শিকাকাই তেল হালকা গরম করে নিন। তা দিয়ে চুলে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে চুলের গোড়া হবে নরম। তেমনই দূর হবে যাবতীয় সমস্যা। চুল পড়া, রুক্ষ্ম চুলের মতো সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন শিকাকাই অয়েল।

শিকাকাই ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে জল নিন। তাতে শিকাকাই দিয়ে সারা রাত রেখে দিন। সকালে তা চটকে নিন। তাতে মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

 

আরও পড়ুন

জীবনযাত্রায় আনুন সহজ পরিবর্তন, সহজে নিয়ন্ত্রণে আসবে হাই ব্লাড প্রেসারের সমস্যা

এই চার কারণে বাড়তে পারে ক্যান্সার রোগের ঝুঁকি, এক ঝলকে দেখে নিন কী কী

ভ্যালেন্টাইনস ডে-তে মনের মানুষকে প্রপোজ করুন এইভাবে, উত্তর 'হ্যাঁ' হবেই

 

Share this article
click me!