শসা ও পুদিনা দিয়ে বানান টোনার, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা, দেখে নিন কী করে বানাবেন

রইল বিশেষ টোনারের হদিশ। শসা দিয়ে বানান বিশেষ টোনার, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা, দেখে নিন কী করবেন বানাবেন।

Web Desk - ANB | Published : Feb 4, 2023 10:33 AM IST

ত্বকের যত্ন নিতে অনেকেই ভরসা রাখেন ঘরোয়া টোটকার ওপর। অধিকাংশই ঘরোয়া উপকরণ দিয়ে তৈরি ফেসপ্যাক ব্যবহার করে থাকেন। তবে, ত্বকের যত্নে শুধু প্যাক নয় ক্লিনজার, টোনার থেকে ময়েশ্চরাইজার সবই ঘরোয়া উপায় বানাতে পারেন। আজ রইল বিশেষ টোনারের হদিশ।

সকলের রান্না ঘরেই সবজির তালিকায় মজুত থাকে শসা। শরীর হাইড্রেট রাখতে শসা বেশ উপকারী। যে কোনও ধরনের রোগীদের জন্য বেশ উপকারী শসা। শসা দিয়ে তৈরি করুন বিশেষ টোনার। শসা দিয়ে তৈরি করুন টোনার। দেখে নিন কীভাবে বানাবেন টোনার। শসা খোসা ছাড়িয়ে নিন। এবার তা কেটে টুকরো করে নিন। এবার তা কয়টি মিন্ট নিন। ভালো করে ধুয়ে নিন। মিক্সিতে শসা ও মিন্ট দিন। তাতে দিন পরিমাণ মতো জল। ব্লেন্ড করে নিন। হয়ে গেলে তা ছেঁকে নিন। রস আলাদা করুন। এবার একটি বোতলে রস ঢেলে রাখুন। এবার তা তুলোয় করে মুখে লাগান।

যাদের মুখ অধিক তেলা হয়ে যায় তারা ব্যবহার করতে পারেন শসা ও মিন্টের টোনার। এটি ত্বকের এমন সমস্যা দূর হবে।

তেমনই যাদের ত্বকে ব্রণ রয়েছে তারা ব্যবহার করতে পারেন। শসা ও মিন্টের টোনারে আছে অ্যান্টি বায়োটিক উপাদান। যা ত্বকের জন্য বেশ উপযুক্ত।

তেমনই ত্বকের কোনও সংক্রমণ থাকলেও ব্যবহার করতে পারেন শসা ও মিন্টের টোনার। এটি ত্বকে যে কোনও সংক্রমণ দূর করে।

তেমনই ত্বকে পিএইচ ভারসাম্য ঠিক থাকে শসা ও পুদিনার টোনারের গুণে। এবার মেনে চলুন এই টিপস। শসা ও পুদিনা পাতার টোনার ত্বকের জন্য বেশ উপযুক্ত।

তেমনই নানান সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন শসা ও পুদিনা পাতা। শসা ও টমেটো কেটে ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করে নিন। এবার সেই রস মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। তেমনই পুদিনা পাতা বেটে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। তেমনই ডার্ক সার্কেল দূর করতে ব্যবহার করতে পারেন পুদিনা পাতা। এই পুদিনা পাতায় রয়েছে নানা উপকারী উপাদান। যা চোখের তলায় লাগান। এটি মিলবে উপকার। ত্বকে যত্নে মেনে চলুন এই সকল টোটকা। ত্বকের সঠিক যত্ন নিতে এবার থেক মেনে চলুন ঘরোয়া টোটকা। মিলবে একাধিক উপকার। রইল উপায়। 

আরও পড়ুন

নখের ভিতরেও ক্যান্সার বাড়তে পারে, সময় মতো এই লক্ষণগুলি চিনতে হবে

স্টেনো সহকারী-সহ WBCADC-তে প্রচুর নিয়োগ করবে রাজ্য সরকার, প্রতি মাসে বেতন ৪০৫০০, জেনে নিন নিয়োগের জন্য কিভাবে করবেন আবেদন

শিকাকাই দিয়ে তৈরি করুন এই কয়টি হেয়ার প্যাক, দূর হবে চুলের যাবতীয় সমস্যা

 

Share this article
click me!