Hair Care Tips: সাদা চুল কয়েকদিনেই ম্যাজিকর মতো হবে কালো, মেনে চলুন এই পাঁচটি টিপস

আজ আমরা আপনাকে কিছু সহজ টিপস সম্পর্কে বলব, যা অনুসরণ করে আপনি সাদা চুল থেকে মুক্তি পেতে পারেন এবং আপনার চুলকে ঘন, কালো করতে পারেন। .

 

deblina dey | Published : Apr 10, 2024 10:22 AM IST

চুল সুন্দর, ঘন ও কালো রাখতে সবাই পছন্দ করে। আজকাল, ছোটবেলা থেকেই পাকা চুল হতে শুরু করে। এমন অবস্থায় কবে সাদা চুল দেখা দেবে তা জানা নেই। বেশিরভাগ মানুষই সাদা চুল নিয়ে খুব চিন্তিত, আপনিও সাদা চুল নিয়ে খুব চিন্তিত, তাই আজ আমরা আপনাকে কিছু সহজ টিপস সম্পর্কে বলব, যা অনুসরণ করে আপনি সাদা চুল থেকে মুক্তি পেতে পারেন এবং আপনার চুলকে ঘন, কালো করতে পারেন। .

সাদা চুল থেকে মুক্তি পান

সাদা চুল অকাল বার্ধক্য নির্দেশ করে। অনেকের জন্য, ধূসর চুল উদ্বেগের বিষয় হয়ে ওঠে। তবে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করে আপনি এর থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য অমলকী তেল ব্যবহার করতে হবে। নিয়মিত অমলকী তেল বা এর গুঁড়া চুলে লাগালে সাদা চুল কালো হতে শুরু করে। কারি পাতায় খুশকি বিরোধী বৈশিষ্ট্য পাওয়া যায়, যা চুলকে স্বাস্থ্যকর করে এবং ধূসর চুল কমায়।

মেথির বীজ একটি প্রতিষেধক

জলে কারি পাতা সিদ্ধ করে সেই জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। এ ছাড়া টক দইয়ে লেবুর রস মিশিয়ে চুলে লাগালে সাদা চুল কালো হতে শুরু করে। মেথি বীজ চুলের জন্য একটি প্যানেসিয়া হিসাবে বিবেচিত হয়। প্রথমে মেথি বীজ জলে ভিজিয়ে রাখুন, তারপর পেস্ট তৈরি করুন। পেস্টটি আপনার চুলে ৩০ মিনিটের জন্য লাগান এবং শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এটি করলে চুল পড়া কমে যায় এবং চুল কালো হয়ে যায়। কালো চাও ব্যবহার করতে পারেন। কালো চা পাতা জলে সিদ্ধ করে ঠাণ্ডা করুন, তারপর এই জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। এই সমস্ত ব্যবস্থা গ্রহণ করে, আপনি সহজেই ধূসর চুল কমাতে, আপনার চুলকে মজবুত এবং কালো করতে পারেন।

কিছু জিনিস মাথায় রাখুন-

এই ব্যবস্থাগুলি ছাড়াও, আপনাকে অবশ্যই কিছু জিনিস মনে রাখতে হবে যেমন আপনার চাপ কমানো উচিত, ধূমপান এবং অ্যালকোহল এড়ানো উচিত, পর্যাপ্ত ঘুমানো এবং পুষ্টিকর খাবার খাওয়া উচিত।

Share this article
click me!