আপনিও কি গরমে আইস ফেসিয়াল করেন? ত্বকের মারাত্মক সমস্যা ডেকে আনতে পারে এই অভ্যাস

আপনিও যদি গ্রীষ্মে আইস ফেসিয়াল করেন, তাহলে এই বিষয়গুলো মাথায় রাখুন, না হলে আপনাকে এই মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হতে পারে

Parna Sengupta | Published : Apr 9, 2024 5:35 PM IST

আজকাল, আইস ফেসিয়াল নিয়ে ট্রেন্ড চলছে। এই তীব্র গরমে আইস ফেসিয়াল বেশ আরামদায়ক। জেনে রাখা ভালো যে এই বিউটি ট্রিটমেন্টটি এসেছে কোরিয়া থেকে, যা ত্বককে দীর্ঘ সময়ের জন্য তরুণ রাখতে খুব সহায়ক বলে প্রমাণিত হয়। কিন্তু, অনেক সময় মহিলারা আইস ফেসিয়ালের সময় এমন কিছু ভুল করে ফেলেন, যার কারণে এটি উপকারের পরিবর্তে ক্ষতি করে। এমন পরিস্থিতিতে আপনিও যদি গ্রীষ্মে আইস ফেসিয়াল করেন, তাহলে এই বিষয়গুলো মাথায় রাখুন, না হলে আপনাকে এই মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হতে পারে...

চামড়া জ্বালা

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, আইস ফেসিয়াল করার সময় কিউব সরাসরি মুখে ঘষে নিলে ত্বকে জ্বালাপোড়া হতে পারে। তাই, যখনই আপনি আইস ফেসিয়াল করবেন, তুলো বা রুমালের মধ্যে একটি আইস কিউব রাখুন এবং আপনার মুখে ম্যাসাজ করুন। এছাড়াও, এই চিকিত্সা নেওয়ার পরে, আপনার মুখ পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।

ব্যাকটেরিয়া সংক্রমণ

সেই সঙ্গে মুখ না ধুয়ে আইস ফেসিয়াল করা শুরু করলে ত্বকে ব্যাকটেরিয়া সংক্রমণের সমস্যায় পড়তে হতে পারে। আসলে ময়লা মুখে বরফ লাগালে ব্যাকটেরিয়া ত্বকের ছিদ্রে আটকে যায়, যা মুখের মারাত্মক ক্ষতি করে।

মুখে ফুসকুড়ি

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, সংবেদনশীল ত্বকের মানুষের জন্য আইস ফেসিয়াল ভালো নয়। এই কারণে, আপনি মুখে জ্বালাপোড়া অনুভব করতে পারেন এবং আপনার মুখের রঙও নিস্তেজ হয়ে যেতে পারে। এ ছাড়া শুষ্ক ত্বকের লোকেরা যদি প্রতিদিন বরফের ফেসিয়াল করে তাহলে তাদের মুখে গোলাপি ফুসকুড়ি হতে পারে।

রক্ত সঞ্চালন প্রভাবিত করে

উল্লেখ্য যে আইস ফেসিয়াল ত্বকে রক্ত সঞ্চালনকে ব্লক করতেও কাজ করে এবং আপনি যদি ইতিমধ্যেই ত্বক সম্পর্কিত কোনও সমস্যায় ভুগছেন তবে আপনার আইস ফেসিয়াল করা এড়ানো উচিত।

এছাড়াও, আইস ফেসিয়াল করা আপনার ত্বককে রুক্ষ করে তুলতে পারে এবং এটি ত্বকে স্ক্র্যাচ সৃষ্টি করতে পারে। অতএব, আপনি যদি আইস ফেসিয়াল করছেন, তবে আপনার মুখ ম্যাসাজ করার সময় হালকা হাত ব্যবহার করুন।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!