Face Pack: ফর্সা উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করবে ভাত, দাগছোপ হালকা করবে কফির মিশ্রণ

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনার জন্য বাড়তি ভাতের সঙ্গে সামান্য কফির গুঁড়ো মিশিয়ে নিয়ে লাগালেই পাবেন দুর্দান্ত ফলাফল।

Sahely Sen | Published : Sep 22, 2023 4:34 PM IST

রান্নাঘরে ভাত যেদিন কিছুটা বেশি রান্না হবে, সেদিন সেই বাড়তি ভাত ফ্রিজে ঢুকিয়ে দেওয়ার আগে তা দিয়েই সেরে ফেলতে পারেন খানিকটা রূপচর্চা, এতে রূপচর্চার জন্য যেকোনও কৃত্রিম রাসায়নিক দ্রব্য ছাড়া ঘরোয়া উপাদানও ব্যবহার করা হবে, আর আপনার ত্বকও নিজের আসল ঔজ্জ্বল্য এবং পরিচ্ছন্নতা ফিরে পাবে। তার সাথে সাথে, মুখের কালো দাগছোপও আর বেশি স্পষ্ট থাকবে না।

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনার জন্য বাড়তি ভাতের সঙ্গে সামান্য কফির গুঁড়ো মিশিয়ে নিয়ে লাগালেই পাবেন দুর্দান্ত ফলাফল। তবে, এই মিশ্রণ তৈরি করতে গেলে ভুলেও কখনও বাসী ভাত ব্যবহার করে ফেলবেন না। এতে উপকার হওয়ার বদলে কিছুটা অপকারও হয়ে যেতে পারে।

প্রথমে, গরম ভাত থেকে ২ চামচ ভাত আলাদা করে একটি পাত্রে তুলে নিন। সেই ভাত কিছুক্ষণ হাওয়ায় রেখে ঠাণ্ডা হতে দিন। এবার ২ চামচ ভাতকে ভালো করে চটকে একেবারে নরম করে নিন। এরপর তার ওপরে এক চামচ কফি পাওডার এবং এক চামচ পাতিলেবুর রস ঢালুন। এই মিশ্রণের মধ্যে অর্ধেক চামচ মধু মেশান। আঙুল দিয়ে খুব ভালো করে সম্পূর্ণ মিশ্রণটা চেপে চেপে নরম করে নিন যাতে একটাও ভাতের দানা বাকি না থাকে।

এই মিশ্রণটি সারা মুখে ভালো করে ঘষে ঘষে লাগান। সমস্ত অংশে লাগানো হয়ে গেলে শুকোতে দিন। ২০ থেকে ২৫ মিনিট পর্যন্ত এই ফেস প্যাক মুখে লাগিয়ে রাখুন। তারপর একদম হালকা গরম জলে সারা মুখ পরিষ্কার করে ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন এই পদ্ধতিতে যত্ন নিলেই এক মাসের মধ্যে আপনার ত্বক ফিরে পাবে ঔজ্জ্বল্য, মুখের ব্রণ হওয়ার পরিমাণও অনেকখানি কমে যাবে এবং পুরনো দাগ হালকা হয়ে যাবে।

Share this article
click me!