বিছানায় উদ্দাম সেক্সের কামাল! যৌনতায় বাড়বে সৌন্দর্য, ঝলমলে হবে আপনার ত্বক ও চুল

নিয়মিত সেক্স-টাইম সেশনগুলি আপনার ত্বকের উপর চাপের ক্ষতিকর প্রভাবগুলিকে কমাতে পারে। বিশেষজ্ঞরা বলছেন অর্গাজমের সময় নিঃসৃত ইস্ট্রোজেন আসলে কোলাজেনের মাত্রা বাড়ায়, যা ত্বকের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ভালো।

Web Desk - ANB | Published : Jul 4, 2023 11:16 AM IST / Updated: Jul 04 2023, 06:17 PM IST

সব দম্পতিই চায় তাদের দাম্পত্য জীবন সুখী ও সমৃদ্ধ হোক। এ জন্য অনেক চেষ্টাও করা হয়। প্রকৃতপক্ষে, আমাদের সুখী দাম্পত্য জীবনের তিনটি প্রধান উত্স রয়েছে - শ্রদ্ধা, বিশ্বাস এবং ভালবাসা। এছাড়াও, দম্পতির জীবনে প্রেমের সবচেয়ে বড় ভিত্তি হল যৌনতা বা শারীরিক সম্পর্ক। যৌনতা আপনার সঙ্গীর সাথে একটি ভাল অংশীদারিত্ব গড়ে তোলার সুযোগ দেয়, তবে আপনি জানেন না যে সৌন্দর্য কেবল ত্বকের যত্নেই আসে না, যৌন মিলনের মাধ্যমেও আপনার সৌন্দর্য উজ্জ্বল হয়। হ্যাঁ, আপনি একেবারে ঠিকই বুঝেছেন, এটা আপনার সঙ্গীর ভালোবাসা, যা আপনাকে সারাদিন উজ্জ্বল এবং উজ্জ্বল ত্বক দেয়। সেক্সের আরও অনেক সৌন্দর্য উপকারিতা রয়েছে, চলুন জেনে নেওয়া যাক এই প্রতিবেদনে।

সেক্সের অর্গ্যাজম আমাদের মেজাজ এবং যৌনজীবনের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মহিলাদের মধ্যে, উত্তেজনা প্রায়শই দীর্ঘ সময় ধরে থাকে এবং তাদের শরীর দীর্ঘ সময়ের জন্য সহবাসের দাবি করে, তবে যা ঘটে তা হল পুরুষরা যৌন মিলনের পরপরই তাদের সঙ্গীদের থেকে আলাদা হয়ে যায় এবং মহিলারা প্রায়শই অর্গ্যাজমের আনন্দ থেকে বঞ্চিত হন। নারী পুরুষকে বুঝতে হবে যৌনতার ক্লাইম্যাক্স উপভোগ করার তাড়াহুড়ো করবেন না। প্রেমময় স্পর্শ দিয়ে যৌন প্রক্রিয়া শুরু করুন। চুম্বনের মাধ্যমে একে অপরকে শারীরিক ও মানসিকভাবে যৌনতার জন্য প্রস্তুত করুন যাতে আপনি এর চূড়ান্ত আনন্দ উপভোগ করতে পারেন। আপনি সম্ভবত জানেন না যে আপনি যখন অর্গ্যাজম পান তখন শরীরে সেরোটোনিন এবং ডিএইচইএ হরমোন নিঃসৃত হয়। সেরাটোনিন হল একটি নিউরোট্রান্সমিটার, যা আপনাকে খুশি রাখে এবং উদ্যমে পূর্ণ রাখে, এটি আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়।

ত্বক ও চুল স্বাস্থ্যকর ৩০০০ নারী ও পুরুষের ওপর করা যৌনতা সংক্রান্ত একটি গবেষণায় জানা গেছে, যারা সপ্তাহে তিনবার যৌন সম্পর্ক করেন, তাদের বয়সের তুলনায় ৭ থেকে ১২ বছর ছোট দেখায়। 

স্ট্রেস আপনার ত্বকের জন্য সবচেয়ে খারাপ জিনিস। প্রকৃতপক্ষে, কর্টিসলের মতো স্ট্রেস হরমোনগুলি বলিরেখার সঙ্গে যুক্ত, এমনই দাবি ক্লিনিকাল সাইকোলজিস্ট এলিজাবেথ লোম্বারডোর। নিয়মিত সেক্স-টাইম সেশনগুলি আপনার ত্বকের উপর চাপের ক্ষতিকর প্রভাবগুলিকে কমাতে পারে। বিশেষজ্ঞরা বলছেন অর্গাজমের সময় নিঃসৃত ইস্ট্রোজেন আসলে কোলাজেনের মাত্রা বাড়ায়, যা ত্বকের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ভালো।

ফোরপ্লে শরীরে ও মনে উত্তেজনা সৃষ্টি করে শরীরকে খুশি করে।

সেক্স-টাইপ ফোরপ্লে সেক্স প্রক্রিয়ায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রেমময় শব্দ এবং স্পর্শ দিয়ে, আপনি আপনার সঙ্গীকে যৌনতার জন্য সম্পূর্ণ প্রস্তুত করে তোলেন। মহিলাদের যৌন উত্তেজনা বাড়াতে পুরুষদের অবশ্যই ফোরপ্লে করতে হবে। ফোরপ্লে চলাকালীন শরীর-মনের রোমাঞ্চ মন এবং শরীর উভয়কেই খুশি করে, এটি অর্গাজম পেতেও সাহায্য করে, যার ফলে ভাল ঘুম আসে। আর এটা তো সবারই জানা যে ভালো এবং গভীর ঘুম আমাদের সৌন্দর্য ও স্বাস্থ্যের সাথে কতটা গুরুত্বপূর্ণ।

ত্বক ও চুলের জন্য চমৎকার উপায়

ত্বক ও চুল জার্নাল অফ সেক্সুয়াল মেডিসিনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, যৌন মিলনের ফলে হৃদস্পন্দন ও রক্ত প্রবাহ বৃদ্ধি পায়, যার ফলে শরীরে অক্সিজেনের পরিমাণও বৃদ্ধি পায়। অক্সিজেনের ভালো সরবরাহ মুখের উজ্জ্বলতা আনে। অর্গাজমের কারণে শরীরে ইস্ট্রোজেনের মাত্রা বেড়ে যায়, যার কারণে আমাদের ত্বক ও চুল সুস্থ থাকে। ইস্ট্রোজেনের কারণে, ত্বক ময়েশ্চারাইজড হয় এবং বলিরেখা মুক্ত থাকে। এটি ত্বকের কোলাজেনের মাত্রাও বজায় রাখে, যার কারণে ত্বক নরম ও মসৃণ থাকে।

আরও পড়ুন

Sex For Weight Loss: ওজন ঝরাতে কতটা কার্যকরি সেক্স, উদ্দাম যৌনতায় একজন পুরুষ ও একজন মহিলা কতটা ক্যালোরি ঝরাতে পারেন

ভালো ঘুম চান! তাহলে পার্টনারের সঙ্গে শোয়ার আগে চুটিয়ে সেক্স করুন, দাবি সমীক্ষায়

যৌনতৃপ্তি মেটাতে 'সেক্স টয়' ব্যবহার করছেন, অজান্তেই শরীরের কোনও ক্ষতি করছেন না তো?

Share this article
click me!