Heavy Earrings: বিয়েবাড়ির সিজনে ভারী দুল পরে কান ব্যথায় টনটন? জেনে নিন সমস্যা দূরীকরণের সহজ কৌশল

ভারী দুল পরে কানে ব্যথা হওয়ার সমস্যার সমাধান সম্ভব। ফ্যাশনিস্তাদের লিস্টেই রয়েছে ভারী দুল পরেও কানে ব্যথা না হওয়ার কারসাজি।

Sahely Sen | Published : Jan 26, 2024 8:26 AM IST

অনেক মহিলারাই সাজগোজের জৌলুস বাড়ানোর জন্য কানে ভারী দুল পরতে ভালোবাসেন। তবে সৌন্দর্য বাড়াতে গিয়ে অনেকেই বিপাকে পরেন, কারণ, ভারী দুল অনেকক্ষণ ধরে কানে ঝুলে থাকার কারণে প্রচণ্ড ব্যথা হয়। কিন্তু, সাজে খামতি রাখার উপায় নেই। ফলত, এই ব্যথার ভোগান্তিতে ভুক্তভোগী অনেকেই। তবে, এই সমস্যার সমাধান সম্ভব। ফ্যাশনিস্তাদের লিস্টেই রয়েছে ভারী দুল পরেও কানে ব্যথা না হওয়ার কারসাজি। 


১) ভারী ঝুমকো পরার আগে কানে ক্রিম বা তেল লাগান। এর ফলে কানের ত্বক নরম হবে, ঝুমকো পরার কারণে কানের লতিতে জ্বালা বা ব্যথা হবে না। এই পদ্ধতি মেনে চললে আপনি আপনার পছন্দমতো ভারী ঝুমকোও পরতে পারবেন এবং কানে ব্যথাও হবে না!

২) ত্বকে অ্যালার্জিজনিত সমস্যা থাকলে ও দুল পরলে বারবার ত্বকে র‍্যাশ বা পুঁজ বের হওয়ার মতো সমস্যা দেখা দিলে নিকেল বা অন্য কোনও ধাতুর দুল না পরাই ভালো। পরিবর্তে সোনা বা রুপোর দুল পরুন। 

৩) দুল খুব ভারী হলে বিয়েবাড়ির জন্য একটা তুলনামূলক ছোট দুল সঙ্গে রাখুন। ছবি তোলা হয়ে গেলে খাবার খাওয়ার সময় ছোট দুলটি পরে নিন। এর ফলে কিছুক্ষণের জন্য কান আরাম পাবে এবং ব্যথা হবে না। 

৪) ভারী দুল পরার আগে কানে ইয়ার প্যাচ ব্যবহার করতে পারেন। এই ইয়ার প্যাচ সাজগোজের দোকানে পাওয়া যায়। না পেলে, ব্যান্ডেড ছোট করে কেটে কানের দুল পরার ফুটোর পেছন দিকে লাগিয়ে নিন। তারপর কানের দুল পরুন। এইভাবেও ব্যথা এড়াতে পারবেন। 

৫) ভারী কানের দুলের ওজন কমানোর জন্য দুলের সঙ্গে চেন ব্যবহার করতে পারেন। এই চেন চুলের সঙ্গে আটকে রাখলে দুল ওপর থেকে আলগা টানে থাকবে। ফলে, সব টান কানের লতিতে পড়বে না এবং ব্যথাও হবে না। 

Share this article
click me!