Winter Skin Care: শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন আয়ুর্বেদিক প্যাক, দ্রুত মিলবে উপকার

শীতের মরশুমে অধিকাংশেরই ত্বকের সমস্যায় নাজেহাল অবস্থা থাকে। এবার শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন আয়ুর্বেদিক প্যাক, দ্রুত মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jan 23, 2024 11:20 AM IST

পিকনিক থেকে বিয়ের অনুষ্ঠান কিংবা বন্ধুদের সঙ্গে আউটিং- এই শীতের মরশুমে একের পর এক অনুষ্ঠান থাকে সকলের। এই সময় সকলের চোখে আকর্ষণীয় দেখাতে সবার আগে প্রয়োজন উজ্জ্বল ত্বক। তবে, শীতের মরশুমে অধিকাংশেরই ত্বকের সমস্যায় নাজেহাল অবস্থা থাকে। এবার শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন আয়ুর্বেদিক প্যাক, দ্রুত মিলবে উপকার।

কেশর ও দুধ

কেশর ও দুধের ফেসপ্যাক বানান। একটি পাত্রে দুধ নিয়ে তাতে কেশর দিন। ভালো করে মিশিয়ে নিন। তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে একদিন ব্যবহারে উপকার পাবেন। 

ময়দা ও মধু

ময়দা ও মধু দিয়ে প্যাক বানান। পাত্রে ময়দা নিন। তাতে মধু ও দুধ মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা।

হলুদ ও দই

হলুদ ও দই-র প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। প্রথমে হলুদ বেটে নিন। এবার তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

অ্যালোভেরা ও শসা

অ্যালোভেরা ও শসা দিয়ে প্যাক বানাতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা থেকে জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করুন। এবার শসা গ্রেট করে রস আলাদা করুন। অ্যালোভেরা ও শসার রস মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই উপায় দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা।

পেঁপে ও মধু

পেঁপে ও মধুর প্যাক বানাতে পারেন। পেঁপে প্রথমে চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

মতভেদের কারণে কংগ্রেসের পদ থেকে বহিঃস্কার করা হয় নেতাজিকে- সুভাষচন্দ্র বসুর রাজনৈতিক জীবন সম্পর্কে রইল অজানা তথ্য

ব্লাড সুগার নিয়ন্ত্রণ করতে অব্যর্থ শুধু এই একটি উপাদান, কখনও বাড়বে না সুগার লেভেল

 

Share this article
click me!