কোমর অবধি লম্বা ও কালো চুলের জন্য ব্যবহার করুন এই ৫টি তেল, চুল বাড়বে দ্বিগুণ গতিতে

আপনি যদি লম্বা এবং আকর্ষণীয় চুল চান তবে আপনি স্বাস্থ্যকর চুলের জন্য এই চুলের যত্নের টিপস অনুসরণ করতে পারেন। আসুন আজকে এমন পাঁচটি চুলের তেলের কথা বলি যা চুলে লাগালে চুল লম্বা এবং স্বাস্থ্যকর হয়ে ওঠে।

Parna Sengupta | Published : Jan 25, 2024 2:28 PM IST

লম্বা চুল সৌন্দর্য বাড়ায়। চুল লম্বা ও আকর্ষণীয় করার জন্য মানুষ অনেক পদ্ধতি অবলম্বন করে। যারা লম্বা চুল চান তারা চুলের যত্নে এই তেল লাগাতে পারেন। আপনি যদি লম্বা এবং আকর্ষণীয় চুল চান তবে আপনি স্বাস্থ্যকর চুলের জন্য এই চুলের যত্নের টিপস অনুসরণ করতে পারেন। আসুন আজকে এমন পাঁচটি চুলের তেলের কথা বলি যা চুলে লাগালে চুল লম্বা এবং স্বাস্থ্যকর হয়ে ওঠে।

লম্বা চুলের জন্য চুলের তেল

নারকেল তেল

নারকেল তেল তার অনেক সুবিধার কারণে সবচেয়ে জনপ্রিয় তেলগুলির মধ্যে একটি। এটি চুলকে ময়শ্চারাইজ করতে, ভাঙ্গন রোধ করতে এবং পতন কমাতে সাহায্য করে। উপরন্তু, নারকেল তেলে লরিক অ্যাসিড রয়েছে, যার অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা মাথার ত্বকের সংক্রমণ প্রতিরোধ করতে সাহায্য করতে পারে। এটি চুলের বৃদ্ধির জন্য ভালো।

আরগান তেল

Argan গাছের কার্নেল থেকে পাওয়া যায় এবং এর পুষ্টিগুণের জন্য পরিচিত। এটি ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ যা চুলকে মজবুত করতে, বৃদ্ধিতে সহায়তা করে এবং উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে। আরগান তেল হালকা এবং অ-চর্বিযুক্ত, এটি সমস্ত চুলের জন্য উপযুক্ত করে তোলে। এটি প্রয়োগ করলে চুল গজাতে পারে।

ক্যাস্টর অয়েল

ক্যাস্টর অয়েল হল একটি ঘন এবং চটচটে তেল যা চুলের বৃদ্ধিকে উন্নীত করার ক্ষমতার জন্য পরিচিত। এতে রয়েছে রিসিনোলিক অ্যাসিড, যা মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালনকে উদ্দীপিত করতে সাহায্য করে, যার ফলে চুলের বৃদ্ধি বৃদ্ধি পায়। ক্যাস্টর অয়েলেও ময়শ্চারাইজিং বৈশিষ্ট্য রয়েছে যা শুষ্কতা এবং ভাঙ্গন রোধ করতে সহায়তা করে। চুলের বৃদ্ধির জন্য ক্যাস্টর অয়েল লাগাতে হবে।

জলপাই তেল

অলিভ অয়েল শুধু রান্নাঘরেই ব্যবহৃত হয় না চুলের জন্যও উপকারী তেল। এটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং স্বাস্থ্যকর চর্বি সমৃদ্ধ যা চুলের পুষ্টি জোগাতে এবং তাদের বৃদ্ধিতে সহায়তা করে। জলপাই তেল শুষ্কতা মোকাবেলা করতে এবং চুলের সামগ্রিক স্বাস্থ্যের উন্নতিতেও সহায়তা করে। চুলের বৃদ্ধির জন্য চুলে অলিভ অয়েল লাগাতে হবে।

জোজোবা তেল

জোজোবা তেল মাথার ত্বকে উত্পাদিত প্রাকৃতিক তেলের মতোই। এটি মাথার ত্বকের প্রাকৃতিক তেল উৎপাদনের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, অতিরিক্ত তৈলাক্ততা বা শুষ্কতা প্রতিরোধ করে। জোজোবা তেল চুলকে ময়শ্চারাইজ করে, বৃদ্ধিকে উৎসাহিত করে এবং চকচকে যোগ করে। চুলের বৃদ্ধির জন্য এই তেল চুলে লাগাতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!