বিউটি পার্লারে যাওয়ার আগে এই ৫টি জিনিস অবশ্যই মাথায় রাখুন, উপকার পাবেন

আপনার ত্বকের ধরন এবং প্রয়োজনীয়তা জানুন। আপনার যদি শুষ্ক ত্বক থাকে তবে আপনার এমন পরিষেবার প্রয়োজন হবে যা আপনার ত্বককে হাইড্রেট করে এবং পুষ্টি দেয়।

Parna Sengupta | Published : Apr 10, 2024 2:47 PM IST

বিউটি পার্লার এমন একটি জায়গা যেখানে আমরা নিজেদের যত্ন নিই। শেপিং, মেকআপ, ফেসিয়াল, হেয়ার কাটিং, পেডিকিউর, ম্যানিকিউর, ব্রাইডাল প্যাকেজ, ম্যাসাজ ইত্যাদির মতো অনেক ধরনের সৌন্দর্য পরিষেবা এখানে দেওয়া হয়। একটি বিউটি পার্লারের ভিতরে অনেক সরঞ্জাম, পণ্য এবং সরঞ্জাম রয়েছে যা সৌন্দর্য পরিষেবার জন্য ব্যবহৃত হয়। এখানে ব্যবহৃত পণ্য এবং প্রযুক্তি ব্যবহার করে, মহিলারা তাদের ত্বক, চুল এবং নখের যত্ন নেয় যাতে তারা সুন্দর এবং সুস্থ থাকতে পারে।

বিউটি পার্লারে যাওয়ার আগে

আপনার ত্বকের ধরন এবং প্রয়োজনীয়তা জানুন। আপনার যদি শুষ্ক ত্বক থাকে তবে আপনার এমন পরিষেবার প্রয়োজন হবে যা আপনার ত্বককে হাইড্রেট করে এবং পুষ্টি দেয়। উদাহরণস্বরূপ, আপনি একটি হাইড্রেটিং ফেসিয়াল বা ময়েশ্চারাইজিং মাস্ক ব্যবহার করতে পারেন। আপনার যদি তৈলাক্ত ত্বক থাকে তবে আপনার এমন চিকিত্সার প্রয়োজন হবে যা আপনার ত্বককে পরিষ্কার এবং তেলমুক্ত রাখে। আপনার যদি সংবেদনশীল ত্বক থাকে তবে আপনার এমন চিকিত্সার প্রয়োজন হবে যা আপনার ত্বককে শান্ত এবং প্রশমিত করে। উদাহরণস্বরূপ, আপনি একটি মৃদু ফেসিয়াল বা ক্যামোমাইল মাস্ক পেতে পারেন।

আপনার ত্বকের জন্য সঠিক প্রোডাক্ট বেছে নিন

আপনি যদি আপনার ত্বকের ধরন বা প্রয়োজন সম্পর্কে অনিশ্চিত হন তবে আপনি একজন চর্মরোগ বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে পারেন। বিউটি পার্লারে যাওয়ার আগে ট্রিটমেন্টের তালিকা এবং সেগুলি সম্পর্কে তথ্য নিন। আপনার বাজেট নির্ধারণ করুন এবং সেই অনুযায়ী পরিষেবা বেছে নিন।

বিউটি পার্লার সঠিকভাবে বাছুন

নিজের জন্য বিউটি পার্লার নির্বাচন করার আগে, অন্যান্য গ্রাহকদের থেকে রিভিউ নিন, তাহলেই আপনি বিউটি পার্লারটি কতটা ভাল এবং এটি আপনার প্রয়োজন অনুসারে কাজ করবে কিনা তা জানতে পারবেন।

বিউটিশিয়ান সম্পর্কে তথ্য

আপনার ত্বকের সমস্যা সম্পর্কে একজন বিউটিশিয়ানের সাথে কথা বলুন। আপনার ত্বকের সমস্যা এবং আপনার প্রত্যাশা সম্পর্কে বিউটিশিয়ানকে বলুন। বিউটিশিয়ান আপনার ত্বকের ধরন এবং প্রয়োজন অনুযায়ী চিকিৎসার পরামর্শ দেবেন।

পরিষেবা নেওয়ার সময় বিশ্রাম করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন

চিকিত্সার সময় বিশ্রাম নিন এবং বিউটিশিয়ানের নির্দেশাবলী অনুসরণ করুন। কোনো সমস্যা মনে হলে সঙ্গে সঙ্গে বিউটিশিয়ানকে জানান। চিকিত্সার পরে আপনার ত্বকের যত্ন সম্পর্কে একজন বিউটিশিয়ানের সাথে পরামর্শ করুন। চিকিত্সার পরে, বিউটিশিয়ান আপনাকে আপনার ত্বকের যত্ন নেওয়ার পরামর্শ দেবেন। এই পরামর্শ আপনার ত্বককে সুস্থ ও সুন্দর রাখতে সাহায্য করবে।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!