ত্বকের যত্নে ব্যবহার করুন এই বিশেষ জেল, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে বানাবেন

ব্রণ, ফুসকুড়ি থেকে শুরু করে কালো স্পট। এর সঙ্গে ত্বকে রুক্ষ্ম ভাব, চুলকানি থেকে শুরু করে ত্বক ফাটার সমস্যা লেগেই থাকে। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন এই বিশেষ জেল, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে বানাবেন।

Sayanita Chakraborty | Published : Jan 5, 2023 8:55 AM IST

ত্বক নিয়ে সারা বছর নানান সমস্যা লেগেই থাকে। ব্রণ, ফুসকুড়ি থেকে শুরু করে কালো স্পট। এর সঙ্গে ত্বকে রুক্ষ্ম ভাব, চুলকানি থেকে শুরু করে ত্বক ফাটার সমস্যা লেগেই থাকে। সারা বছর তো বটেই বিশেষ করে শীতের সময় ত্বক নিয়ে লেগে থাকে হাজারটা সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ পার্লার ট্রিটমেন্ট করান তো কেউ ঘরোয়া প্যাক ব্যবহার করে থাকেন। তবে, এই সবের আগে প্রয়োজন ত্বকের জন্য সঠিক পণ্য বেছে নেওয়া। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন এই বিশেষ জেল, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে বানাবেন।

কয়েকটি অপরাজিতা ফুলের পাপড়ি নিন। এগুলো পরিষ্কার করে ভালো করে শুকিয়ে নিন। এবার একটি পাত্রে নিন শুকনো করে রাখা অপরাজিতা ফুলের পাপড়ি। মেশান গরম জল। এবার ৫ থেকে ১০ মিনিট এভারে রেখে নিন। জলের রঙ পরিবর্তন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর এতে মেশান ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল। এবার ১ চা চামচ অরিগ্যান অয়েল মেশান। ভালো করে মিশিয়ে নিন। যতক্ষণ না পর্যন্ত মিশে যাচ্ছে ততক্ষণ অপেক্ষা করুন। তারপর তা একটি কাঁচের কৌটো-তে ঢেলে নিন। ২ থেকে ৩ মাস পর্যন্ত এটি সংরক্ষণ করতে পারবেন।

Latest Videos

এই জেল ত্বকের জন্য বেশ উপকারী। প্রতিদিন ত্বকে এই জেল লাগাতে পারেন। রোজ সঠিক ভাবে ত্বক পরিষ্কার করে নিন। ব্যবহার করুন সঠিক ফেসওয়াস। আপনার ত্বকে ধরন বুঝে ফেসওয়াস বেছে নিন। এবার মুখে লাগান এই জেল। সব ধরনের ত্বকের জন্য উপযুক্ত এই জেল। নানান কারণে ত্বকে অনেকের দাগ হয়। কিংবা ত্বকে দেখা দিতে পারে সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে ত্বকের যত্নে ব্যবহার করুন এই সকল টোটকা। চাইলে ত্বক ময়েশ্চরাইজ করতেও ব্যবহার করতে পারেন ঘরোয়া টোটকা। শীতের সময় নিয়মিত অ্যালোভেরা জেল লাগান। কিংবা অ্যালোভেরা জেলের সঙ্গে দুধ মিশিয়ে প্যাক বানান। এমন প্যাক ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। দূর হবে ত্বকের কালো দাগ। এটি ত্বকের জন্য বেশ উপযুক্ত। সেই সঙ্গে অ্যালোভেরা জেল ও অপরাজিতা ফুল দিয়ে জেল বানান। এই প্যাক ব্যবহারে মিলবে উপকার। এবার থেকে ব্যবহার করুন এই বিশেষ টোটকা। 

 

আরও পড়ুন-

এই তিন উপায় খেতে পারেন তুলসী, মুক্তি মিলবে নানান জটিলতা থেকে, জেনে নিন কী করবেন

আয়রন থেকে ক্যাসলিয়াম- এই পাঁচ পুষ্টির অভাব দেখা দিচ্ছে অধিকাংশ মহিলার শরীরে, দেখে নিন কী কী

শীতের মরশুমে শরীর গরম রাখুন এই উপায়, ঘরে করুন এই কয়টি এক্সারাসাইজ, মিলবে উপকার

 

 

Share this article
click me!

Latest Videos

'হিন্দুর বাচ্চা হয়ে বদলা নিয়ে গেলাম' চরম বার্তা শুভেন্দুর | Suvendu Adhikari | Bangla News |
'বিরূপ প্রতিক্রিয়া দিলেই আরও বড় পদক্ষেপ নেওয়া হবে' স্পষ্ট কথা চিকিৎসক কিঞ্জলের | Kolkata Doctor News
Suvendu Adhukari: 'সেদিনের বৈঠক লাইভ স্ট্রিমিং হলে এই অনশন হতই না' আক্ষেপের সুর শুভেন্দুর গলায়
'সব কিছু ফাঁস হবে কে অর্জুনকে মারার প্ল্যান করেছিল' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
'দাদাসাহেব ফালকে' পুরস্কার নিয়ে চোখে জল মিঠুনের! কেন? দেখুন | Mithun Chakraborty | Bangla News |