শীতের মরশুমে এই কয় উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দূর হবে রুক্ষ্ম চুলের সমস্যা

খুশকি থেকে শুরু করে রুক্ষ্ম চুলের সমস্যা কিংবা ডগা চেরার সমস্যা দেখা যায়। শীতের মরশুমে এই কয় উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দূর হবে রুক্ষ্ম চুলের সমস্যা।

Sayanita Chakraborty | Published : Jan 26, 2024 3:15 PM IST

শীতের মরশুমে চুল নিয়ে হাজারও সমস্যা দেখা দেয়। এই সময় খুশকি থেকে শুরু করে রুক্ষ্ম চুলের সমস্যা কিংবা ডগা চেরার সমস্যা দেখা যায়। শীতের মরশুমে এই কয় উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দূর হবে রুক্ষ্ম চুলের সমস্যা।

অলিভ অয়েল ও সেসমি অয়েল

অলিভ অয়েল, মধু ও সেসমি অয়েল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ অলিভ অয়েল ও সেসমি অয়েল নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

অলিভ অয়েল ও অ্যাভোকাডোর প্যাক

অ্যাভোকাডো কেটে বীজ বের করে নিন। তা চটকে নিন। তাতে মেশান অলিভা অয়েল। এবার তাতে লেবুর রস মিশিয়ে নিন। এই প্যাক চুলে লাগান। ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। দূর হবে চুলের সমস্যা।

অলিভ অয়েল ও সিয়া বাটার

অলিভ অয়েল ও সিয়া বাটার দিয়ে প্যাক বানান। পাত্রে সিয়া বাটার নিন। তাতে মেশাল অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এই প্যাক চুলে লাগান। ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন।

অলিভ অয়েল ও নারকেল তেল

অলিভ অয়েল ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ অলিভ অয়েল ও নারকেল অয়েল নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

অলিভ অয়েল ও দই

অলিভ অয়েল ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। পাত্রে দই নিন। তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। দূর হবে চুলের সমস্যা। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Heavy Earrings: বিয়েবাড়ির সিজনে ভারী দুল পরে কান ব্যথায় টনটন? জেনে নিন সমস্যা দূরীকরণের সহজ কৌশল

Republic Day: ২৬ জানুয়ারি দিনটির সঙ্গে জড়িয়ে আছে নানান ইতিহাস, দেখে নিন এক ঝলকে

Share this article
click me!