Skin Care Tips: শুধু মহিলা নন, ত্বকের যত্নের প্রয়োজন পুরুষদেরও, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

ভিটামিন সি ত্বকের সমস্যা যেমন অসম ত্বক, বলিরেখা, সূক্ষ্ম রেখা দূর করতে সাহায্য করে। আসুন আপনাকে বলি যে প্রাকৃতিকভাবে পাওয়া অ্যাসিডের আকারে ভিটামিন সি রয়েছে কোলাজেন, যা ত্বককে দ্রুত নিরাময় করতে সহায়তা করে।

 

deblina dey | Published : Jun 12, 2024 11:00 AM IST

পুরুষদের জন্য তাদের ত্বকের সমান যত্ন নেওয়া খুব গুরুত্বপূর্ণ, আপনি যত বেশি আপনার ত্বকের যত্ন নেবেন, তত বেশি তরুণ এবং উদ্যমী অনুভব করবেন। তাই আজ থেকেই আপনার ত্বকের যত্নের রুটিনে ভিটামিন সি অন্তর্ভুক্ত করুন। আসুন জেনে নেওয়া যাক কীভাবে পুরুষরা এটি ব্যবহার করে সুবিধা নিতে পারে। ত্বকের যত্ন শুধু নারীদের জন্যই নয়, পুরুষদের জন্যও সমান গুরুত্বপূর্ণ। হ্যাঁ, ৩০ বছর বয়সের পরে, পুরুষদেরও তাদের ত্বকের ততটা যত্ন নেওয়া উচিত যেমনটা মহিলারা নেন। ঠিক যেমন আপনি প্রচুর পরিমাণে ভিটামিন সি ব্যবহার করেন। অ্যান্টি-এজিং হওয়ার পাশাপাশি, ভিটামিন সি ত্বকের অনেক সমস্যা নিরাময়েও সাহায্য করে। তাই পুরুষদের তাদের দৈনন্দিন রুটিনে এটি অন্তর্ভুক্ত করা উচিত।

ত্বকের যত্নে ভিটামিন সি-

Latest Videos

সূর্যের ক্ষতিকর রশ্মি এড়াতে সানস্ক্রিন ছাড়াও ভিটামিন সিও কার্যকর। রোদে না গেলেও বার্ধক্যের জন্য ভিটামিন সি খুবই গুরুত্বপূর্ণ। ভিটামিন সি ত্বকের সমস্যা যেমন অসম ত্বক, বলিরেখা, সূক্ষ্ম রেখা দূর করতে সাহায্য করে।পুরুষদের ত্বক মহিলাদের তুলনায় প্রায় ২০ শতাংশ পুরু হয়। এমন পরিস্থিতিতে মহিলাদের তুলনায় পুরুষদের ভিটামিন সি বেশি প্রয়োজন। আসুন আপনাকে বলি যে প্রাকৃতিকভাবে পাওয়া অ্যাসিডের আকারে ভিটামিন সি রয়েছে কোলাজেন, যা ত্বককে দ্রুত নিরাময় করতে সহায়তা করে।

ভিটামিন সি সিরাম -

ভিটামিন সি ট্যাবলেটের গুঁড়ো বানিয়ে একটি কাঁচের বোতলে রেখে দিন। এবার এতে গোলাপজল দিন এবং মিশ্রণটি ভালো করে মেশান। যদি মনে হয় পাউডার ভালোভাবে মিশে গেছে, তাহলে ভিটামিন ই ক্যাপসুল বোতলে রেখে সমস্ত তরল ছেঁকে নিন। বোতলের ভিতরে রাখুন। এই মিশ্রণটি ভালো করে মিশিয়ে ফ্রিজে রেখে দিন।

কখন ব্যবহার করবেন-

এই সিরাম ব্যবহার করার আগে ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে ধুয়ে চার থেকে পাঁচ ফোঁটা ভিটামিন সি নিয়ে হালকা হাতে মুখে লাগান। আপনি চাইলে এর উপরে ফেস ক্রিম বা সানস্ক্রিনও লাগাতে পারেন।

Share this article
click me!

Latest Videos

হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার সাগর দত্ত হাসপাতালে, আহত ২ চিকিৎসক | Sagar Dutta Hospital
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি