এই তিন উপায় ব্যবহার করুন আলু, ত্বকে মুহূর্তে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে

ত্বকে সঠিক জেল্লা আনতে এবার শুধু আলু ব্যবহার করুন। এই তিন উপায় ব্যবহার করুন আলু, ত্বকে মুহূর্তে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে।

Web Desk - ANB | Published : Jan 27, 2023 2:57 PM IST

ত্বকের যত্নে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। তবে, ত্বকে সঠিক জেল্লা আনতে এবার শুধু আলু ব্যবহার করুন। এই তিন উপায় ব্যবহার করুন আলু, ত্বকে মুহূর্তে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে।

আলুর রস ব্যবহার করতে পারেন। আলু কেটে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। সেই রস তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকে মুহূর্তে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন আলুর রস। মিলবে উপকার।

আলু ও অ্যালোভেরা দিয়ে প্যাক বানাতে পারেন। আলু কেটে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। অন্য দিকে, অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা আলুর রসের সঙ্গে মেশান। মিশ্রণটি মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঘষে মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।

আলু ও টমেটো দিয়ে প্যাক বানাতে পারেন। টমেটোর ভিতরের জেলের মতো অংশ কেটে বের করে নিন। এবার আলু কেটে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। এর সঙ্গে মেশান টমেটো। কিংবা আলু ও টমেটো এক সঙ্গে কেটে ব্লেন্ড করে নিন। এবার তা পুরু করে মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঘষে মুখ ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন আলুর রস। মিলবে উপকার।

তেমনই শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। এর থেকে মুক্তি পেতে মেনে চলুন এই বিশেষ টিপস। ব্যবহার করুন এই কয়টি প্যাক। দ্রুত মিলবে উপকার। জেনে নিন কী কী। এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। একটি পাত্রে মধু নিন। তাতে মেশান কয়েক ফোঁটা গোলাপ জল। তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। শীতে অনেকের ত্বক রুক্ষ্ম হয়ে চামড়া ওঠার সমস্যা দেখা দেয়। এতে মিলবে উপকার।

 

আরও পড়ুন-

ত্বকের যত্নে কি করেন রশ্মিকা মান্দানা, রইল তাঁর সারাদিনের স্কিনকেয়ার রুটিন

বাচ্চা কি এখনও স্তন্যপান করে? ভুলের ব্যবহার করবেন না সানস্ক্রিন কিংবা এই চার পণ্য, অজান্তে বাড়ছে বিপদ

শীতের রুক্ষ্মতা দূর করে চুল ঝলমলে করবে বেসন, জানেন কি কীভাবে ব্যবহার করবেন

Share this article
click me!